Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

পিঠে চোট, এশিয়ান গেমসে নেই ওয়েটলিফটার চানু

এই মুহূর্তে কমনওয়েলথ গেমসে চ্যাম্পিয়ন তিনি। স্বাভাবিক ভাবেই এশিয়ান গেমসে তাঁর কাছে ছিল পদকের প্রত্যাশা। কিন্তু, পিঠের চোটের জন্য ওয়েটলিফটার

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৭ অগস্ট ২০১৮ ১৩:১৮
Save
Something isn't right! Please refresh.
চানুর অনুপস্থিতিতে এশিয়ান গেমসে ভারতের পদক জেতার সম্ভাবনা ধাক্কা খেল। ছবি টুইটারের সৌজন্যে।

চানুর অনুপস্থিতিতে এশিয়ান গেমসে ভারতের পদক জেতার সম্ভাবনা ধাক্কা খেল। ছবি টুইটারের সৌজন্যে।

Popup Close

এশিয়ান গেমসের ঠিক আগে বড় ধাক্কা খেল ভারত। পরের সপ্তাহেই ইন্দোনেশিয়ার জাকার্তা ও পালেমবাঙে শুরু হচ্ছে এশিয়ান গেমস। ১৮ অগস্ট শুরু হয়ে যা চলবে ২ সেপ্টেম্বর পর্যন্ত। পিঠের ব্যথার জন্য তাতে অংশ নিতে পারবেন না তারকা ওয়েটলিফটার মিরাবাই চানু।

আন্তর্জাতিক ওয়েটলিফটিং ফেডারেশনকে চিঠি দিয়ে চানু বলেছেন এশিয়ান গেমসে তাঁর অংশ নেওয়ার কোনও সম্ভাবনা নেই। তিনি বরং অলিম্পিকের যোগ্যতা অর্জন পর্বের জন্য নিজেকে তৈরি করতে চান। যা হবে চলতি বছরের শেষের দিকে। ১ নভেম্বর থেকে রয়েছে বিশ্ব চ্যাম্পিয়নশিপ। সেটাই অলিম্পিকের যোগ্যতা অর্জনের প্রথম ইভেন্ট। আন্তর্জাতিক ওয়েটলিফটিং ফেডারেশনের সেক্রেটারি জেনারেল সেহদেভ যাদব এই প্রসঙ্গেই বলেছেন, “হ্যাঁ, এশিয়ান গেমসে চানু অংশ নিতে পারবে না। এই ব্যাপারে সরকারকে মঙ্গলবার দুপুরের মধ্যে ইমেল করে জানিয়ে দেব।”

২৩ বছর বয়সী মণিপুরের ওয়েটলিফটারের এশিয়ান গেমসে অংশ নিতে না পারা ভারতের কাছে বড় ধাক্কা। কারণ, তাঁর সোনা পাওয়ার সম্ভাবনা ছিল বলে ক্রীড়ামহল মনে করছিল। এই বছরেই এপ্রিলে গোল্ড কোস্টে কমনওয়েলথ গেমসে চানু সোনা জিতেছিলেন। ৮০ কেজি, ৮৪ কেজি, ৮৬ কেজি পরপর তুলে রেকর্ডও গড়েছিলেন। এরপর ১০৩ কেজি, ১০৭ কেজি ও ১১০ কেজি তোলেন চানু। যা কমনওয়েলথ রেকর্ড হয়ে ওঠে।

Advertisement



চানু চাইছেন অলিম্পিক গেমসের যোগ্যতা-অর্জন পর্বে চোট সারিয়ে ফিরে আসতে। ছবি টুইটারের সৌজন্যে।

সোমবার ভারতের প্রধান কোচ বিজয় শর্মা বলেছিলেন চানুকে বিশ্রাম দেওয়ার কথা। তাঁর কথায়, “আমি ফেডারেশনকে একটা রিপোর্ট দিয়েছি। আমার মনে হয়েছিল এত অল্প সময়ে বেশি ওজন তুলতে গেল মুশকিল হতে পারে। সামনে অলিম্পিকের যোগ্যতা অর্জন রয়েছে। সেখানে অংশ নেওয়া এশিয়ান গেমসের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ।” জুলাইতে চানু অবশ্য এশিয়ান গেমসে অংশ নেওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন। দুই সপ্তাহের মধ্যে সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছিলেন। কী ভাবে লেগেছিল চোট? তাঁর কথা অনুসারে ২৫ মে ব্যথা শুরু হয়েছিল। দিল্লি ও মুম্বইয়ে অনেক ডাক্তার দেখিয়েছিলেন তিনি। কিন্তু চোটের ধরন নিয়ে থাকছিল ধোঁয়াশা। এক্স-রে রিপোর্টেও ধরা পড়ছিল না কিছু।

আরও পড়ুন: ‘১০ জনে খেলে আর্জেন্টিনাকে হারানোর খবরে মনটা ভাল হয়ে গিয়েছে’

আরও পড়ুন: অতীত ভুলে গিয়েছি, ভুল বোঝাবুঝি মিটে গিয়েছে, এ বার সামনে তাকাতে চাই: সৌম্যজিৎ



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement