Advertisement
০৫ মার্চ ২০২৪
Sports News

কার জন্য ওয়ান ডে-র অধিনায়কত্ব ছেড়েছিলেন ধোনি?

ধোনি কেন ওয়ান ডে-র অধিনায়কত্ব ছেড়েছিলেন? এতদিন পর তারই খোলসা করেছেন স্বয়ং ধোনি। কারণ বিরাট কোহালি। সেটা ২০১৭ সাল। জানুয়ারিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ ছিল।

প্রাক্তন ভারত অধিনায়ক এমএস ধোনি। ছবি: পিটিআই।

প্রাক্তন ভারত অধিনায়ক এমএস ধোনি। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৮ ১৯:৪৪
Share: Save:

সে টেস্ট হোক বা ওয়ান ডে ক্রিকেট, ধোনির অধিনায়কত্ব ছাড়ার খবর আগে থেকে কেউই পাননি। হঠাৎই ঘোষণা করেছেন তিনি আর অধিনায়কত্ব করবেন না। কিন্তু চালিয়ে যাবেন খেলা। এমনটাই হয়েছে লিমিটেড ওভারের ক্রিকেটে। কিন্তু ধোনি কেন ওয়ান ডে-র অধিনায়কত্ব ছেড়েছিলেন?

এতদিন পর তারই খোলসা করেছেন স্বয়ং ধোনি। কারণ বিরাট কোহালি। তিনি বিরাট কোহালির জন্যই ছেড়েছিলেন ওয়ান ডে-র অধিনায়কত্ব! তার আগেই ছেড়েছিলেন টেস্টের অধিনায়কত্ব। বিরাট কোহালি ভালই সামলাচ্ছিলেন নতুন দায়িত্ব। এ বার পালা ছিল ওয়ান ডে আর টি২০-র। একদিন হঠাৎ জানা গেল অধিনায়কত্ব ছেড়েছেন ধোনি। সেটা ২০১৭ সাল। জানুয়ারিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ ছিল।

এশিয়া কাপ খেলতে উড়ে যাওয়ার আগে নিজের হোম টাউন রাঁচীতে বসে সেই কারণই খোলসা করেছেন ধোনি। তিনি বলেন, ‘‘আমি অধিনায়কত্ব ছেড়েছিলাম কারণ আমি চেয়েছিলাম নতুন অধিনায়ক ২০১৯ বিশ্বকাপের প্রস্তুতির জন্য যথেষ্ট সময় পাক। অধিনায়ককে যথেষ্ট সময় না দিলে শক্তিশালী দল তৈরি করা সম্ভব নয়। আমার বিশ্বাস আমি সঠিক সময়েই অধিনায়কত্ব ছেড়েছি।’’

আরও পড়ুন
এশিয়া কাপ খেলতে রওনার আগে নিজস্বী ধোনিদের

ধোনি টেস্ট অধিনায়কত্ব ছেড়েছিলেন ডিসেম্বর ২০১৪তে। তখনই অধিনায়কত্ব ছাড়ার সঙ্গে সঙ্গে টেস্ট ক্রিকেট থেকে অবসরও নিয়েছিলেন। ২০০৭ টি২০ বিশ্বকাপ, ২০১১ বিশ্বকাপ ও ২০১৩ চ্যাম্পিয়ন্স ট্রফি বারত জিতেছে তাঁরই নেতৃত্বে। ভারতীয় ওয়ান ডে দলকে ধোনি ১৯৯টি ম্যাচে নেতৃত্ব দিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE