Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

কার জন্য ওয়ান ডে-র অধিনায়কত্ব ছেড়েছিলেন ধোনি?

ধোনি কেন ওয়ান ডে-র অধিনায়কত্ব ছেড়েছিলেন? এতদিন পর তারই খোলসা করেছেন স্বয়ং ধোনি। কারণ বিরাট কোহালি। সেটা ২০১৭ সাল। জানুয়ারিতে ইংল্যান্ডের ব

নিজস্ব প্রতিবেদন
১৩ সেপ্টেম্বর ২০১৮ ১৯:৪৪
Save
Something isn't right! Please refresh.
প্রাক্তন ভারত অধিনায়ক এমএস ধোনি। ছবি: পিটিআই।

প্রাক্তন ভারত অধিনায়ক এমএস ধোনি। ছবি: পিটিআই।

Popup Close

সে টেস্ট হোক বা ওয়ান ডে ক্রিকেট, ধোনির অধিনায়কত্ব ছাড়ার খবর আগে থেকে কেউই পাননি। হঠাৎই ঘোষণা করেছেন তিনি আর অধিনায়কত্ব করবেন না। কিন্তু চালিয়ে যাবেন খেলা। এমনটাই হয়েছে লিমিটেড ওভারের ক্রিকেটে। কিন্তু ধোনি কেন ওয়ান ডে-র অধিনায়কত্ব ছেড়েছিলেন?

এতদিন পর তারই খোলসা করেছেন স্বয়ং ধোনি। কারণ বিরাট কোহালি। তিনি বিরাট কোহালির জন্যই ছেড়েছিলেন ওয়ান ডে-র অধিনায়কত্ব! তার আগেই ছেড়েছিলেন টেস্টের অধিনায়কত্ব। বিরাট কোহালি ভালই সামলাচ্ছিলেন নতুন দায়িত্ব। এ বার পালা ছিল ওয়ান ডে আর টি২০-র। একদিন হঠাৎ জানা গেল অধিনায়কত্ব ছেড়েছেন ধোনি। সেটা ২০১৭ সাল। জানুয়ারিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ ছিল।

এশিয়া কাপ খেলতে উড়ে যাওয়ার আগে নিজের হোম টাউন রাঁচীতে বসে সেই কারণই খোলসা করেছেন ধোনি। তিনি বলেন, ‘‘আমি অধিনায়কত্ব ছেড়েছিলাম কারণ আমি চেয়েছিলাম নতুন অধিনায়ক ২০১৯ বিশ্বকাপের প্রস্তুতির জন্য যথেষ্ট সময় পাক। অধিনায়ককে যথেষ্ট সময় না দিলে শক্তিশালী দল তৈরি করা সম্ভব নয়। আমার বিশ্বাস আমি সঠিক সময়েই অধিনায়কত্ব ছেড়েছি।’’

Advertisement

আরও পড়ুন
এশিয়া কাপ খেলতে রওনার আগে নিজস্বী ধোনিদের

ধোনি টেস্ট অধিনায়কত্ব ছেড়েছিলেন ডিসেম্বর ২০১৪তে। তখনই অধিনায়কত্ব ছাড়ার সঙ্গে সঙ্গে টেস্ট ক্রিকেট থেকে অবসরও নিয়েছিলেন। ২০০৭ টি২০ বিশ্বকাপ, ২০১১ বিশ্বকাপ ও ২০১৩ চ্যাম্পিয়ন্স ট্রফি বারত জিতেছে তাঁরই নেতৃত্বে। ভারতীয় ওয়ান ডে দলকে ধোনি ১৯৯টি ম্যাচে নেতৃত্ব দিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Something isn't right! Please refresh.

Advertisement