Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
Danish Kaneria

‘সৌরভ আইসিসি প্রেসিডেন্ট হলে নির্বাসন তুলে নেওয়ার আবেদন জানাব’

টেস্টে ২৬১ উইকেটের মালিক দানিশ কানেরিয়া ২০১২ সালে স্পট-ফিক্সিংয়ের অভিযোগে নির্বাসিত হয়েছিলেন। শুরুতে অভিযোগ অস্বীকার করলেও ২০১৮ সালে তিনি তা স্বীকার করেছিলেন।

আইসিসি প্রেসিডেন্ট হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায়কে দেখতে চাইছেন দানিশ কানেরিয়া। —ফাইল চিত্র।

আইসিসি প্রেসিডেন্ট হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায়কে দেখতে চাইছেন দানিশ কানেরিয়া। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২০ ১৭:১৩
Share: Save:

সৌরভ গঙ্গোপাধ্যায় যদি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)-এর প্রেসিডেন্ট হন, তা হলে তাঁর কাছে নির্বাসন তুলে নেওয়ার আবেদন করবেন স্পট-ফিক্সিংয়ের জন্য চিরনির্বাসিত পাক ক্রিকেটার দানিশ কানেরিয়া।

Advertisement

পাকিস্তানের প্রাক্তন লেগস্পিনার এক চ্যানেলে বলেছেন, “হ্যাঁ, আমি তখন ফের আবেদন করব। আর আমি নিশ্চিত যে সম্ভাব্য সব রকম উপায়ে আইসিসি আমাকে সাহায্য করবে। সৌরভ গঙ্গোপাধ্যায় এক জন অসাধারণ ক্রিকেটার। সূক্ষ্ম বিষয়গুলিও ওর কাছে ধরা পড়ে। আইসিসি প্রেসিডেন্ট হিসেবে সৌরভের চেয়ে যোগ্য প্রার্থী আর হয় না।”

আরও পড়ুন: ‘আমরা ভাগ্যবান যে একে অন্যের বিরুদ্ধে খেলতে পারি’​

আরও পড়ুন: স্মিথ না বিরাট, তিন ফর্ম্যাটে কে এগিয়ে? অস্ট্রেলিয়ার অধিনায়ক বললেন...​

Advertisement

টেস্টে ২৬১ উইকেটের মালিক দানিশ কানেরিয়া ২০১২ সালে স্পট-ফিক্সিংয়ের অভিযোগে নির্বাসিত হয়েছিলেন। শুরুতে অভিযোগ অস্বীকার করলেও ২০১৮ সালে তিনি তা স্বীকার করেছিলেন। সৌরভের প্রসঙ্গে তিনি বলেছেন, “ভারতকে দুর্দান্ত ভাবে নেতৃত্ব দিয়েছিল সৌরভ। তার পর মহেন্দ্র সিংহ ধোনি ও বিরাট কোহালি এগিয়ে নিয়ে গিয়েছে ভারতকে। এখন সৌরভ বিসিসিআই প্রেসিডেন্ট। আমি বিশ্বাস করি যে আইসিসি-র প্রধান হিসেবে সৌরভ ক্রিকেটকে উন্নতির পথেই নিয়ে চলবে।”

আর এই ব্যাপারে সৌরভের যে পাকিস্তান ক্রিকেট বোর্ডের থেকে কোনও সাহায্যের দরকার নেই তা-ও স্পষ্ট করে দিয়েছেন কানেরিয়া। তাঁর কথায়, “সৌরভের নিজের দাবিই যথেষ্ট জোরালো। আমার তো মনে হয় পিসিবি-র সাহায্যের কোনও দরকার ওর রয়েছে।” এর আগে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক গ্রেম স্মিথও আইসিসি প্রেসিডেন্ট হিসেবে সৌরভের কথা বলেছিলেন। এ বার কানেরিয়াও একই সুরে মন্তব্য করলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.