Advertisement
২০ এপ্রিল ২০২৪
Tennis

Wimbledon 2021: এ বারের উইম্বলডন কার হাতে উঠবে, জানিয়ে দিলেন রজার ফেডেরার

চলতি বছর উইম্বলডন ও ইউএস ওপেন, এই দুটি প্রতিযোগিতা জিততে পারলেই জোকোভিচ তাঁর টেনিস সফরের ‘ক্যারিয়ার স্ল্যাম’ জয়েরও নজির গড়ে ফেলবেন।

প্রবল প্রতিদ্বন্দ্বী হলেও জোকোভিচকে সম্মান করেন ফেডেরার।

প্রবল প্রতিদ্বন্দ্বী হলেও জোকোভিচকে সম্মান করেন ফেডেরার। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২১ ২২:৫০
Share: Save:

চল্লিশ ছুঁইছুঁই বয়সে এখনও টেনিস কোর্ট দাপিয়ে বেড়াচ্ছেন রজার ফেডেরার। অনেকেই তাঁকে আধুনিক টেনিসের কিংবদন্তি মনে করেন। তবে এ হেন উইম্বলডনের রাজা ফেডেরার পর্যন্ত প্রতিপক্ষ নোভাক জোকোভিচকেই এ বারের উইম্বলডনের সেরা বেছে নিলেন।

ফেডেরার বলেন, “নোভাকের এই বছরটা দারুণ কাটছে। প্রতিটি ম্যাচ জেতার জন্য ও সঠিক পরিকল্পনা করে এগোচ্ছে। সেটা এক কথায় অনবদ্য। অস্ট্রেলীয় ওপেনের পর ফরাসি ওপেনেও নোভাক নিজের নামের প্রতি সুবিচার করেছে। তাই আমার মতে চলতি উইম্বলডনেও নোভাকই ফেভারিট। ও যোগ্যতম ব্যক্তি। খুব পরিশ্রম করছে। ওকে হারানো বেশ কঠিন হবে।”

এই মুহূর্তে ফেডেরার এবং রাফায়েল নাদাল ২০টি করে গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন।জোকোভিচের গ্র্যান্ড স্ল্যাম সংখ্যা ১৯টি। সেক্ষেত্রে এ বারের উইম্বলডন জিতলেই ফেডেরার ও নাদালকে ছুঁয়ে ফেলবেন ‘জোকার’। তবুও এমন সময় এই সার্বিয়ান তারকার ভূয়সী প্রশংসা করলেন ফেডেরার।

জোকোভিচ কি অন্য দুই তারকাকে টপকে যেতে পারবেন? জানার অপেক্ষায় টেনিস দুনিয়া।

জোকোভিচ কি অন্য দুই তারকাকে টপকে যেতে পারবেন? জানার অপেক্ষায় টেনিস দুনিয়া।

ফেডেরার মনে করেন, যে সাফল্য এই মুহূর্তে জোকোভিচ পাচ্ছেন তিনি সেটা পাওয়ার যোগ্য। শনিবার উইম্বলডনের শেষ ১৬-য় রেকর্ড সংখ্যক ১৮ তম বার পৌঁছেছেন ফেডেরার। আর সেই ম্যাচ শেষেই এই সুইস তারকা জানালেন যে জোকোভিচ এই উইম্বলডন জয়ের যোগ্য ব্যক্তি।

চলতি বছর অস্ট্রেলীয় ওপেন ও ফরাসি ওপেন ইতিমধ্যেই জেতা হয়ে গিয়েছে। এ বার চলতি বছর উইম্বলডন ও ইউএস ওপেন, এই দুটি প্রতিযোগিতা জিততে পারলেই জোকোভিচ তাঁর টেনিস সফরের ‘ক্যারিয়ার স্ল্যাম’ জয়েরও নজির গড়ে ফেলবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE