Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Tennis

Wimbledon 2021: সব চেয়ে বেশি বয়সে উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে ফেডেরার, বিদায় জেরেভের

যে বয়সে টেনিস খেলোয়াড়রা অবসর নিয়ে নেন, হাঁটুর চোট সারিয়ে সেই বয়সে ফেডেরার যেন স্বপ্নের ছন্দে রয়েছেন।

কোয়ার্টার ফাইনালে ফেডেরার।

কোয়ার্টার ফাইনালে ফেডেরার। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২১ ০৯:২২
Share: Save:

উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে রজার ফেডেরার। ওপেন যুগে সব চেয়ে বেশি বয়সের টেনিস খেলোয়াড় হিসেবে এই কীর্তি গড়লেন তিনি।

৩৯ বছরের ফেডেরার (এই বছর অগস্টে ৪০ বছরে পা দেবেন) মাত্র ২ ঘণ্টা ১১ মিনিটে উড়িয়ে দিলেন নিজের থেকে ১৩ বছরের ছোট প্রতিপক্ষকে। ইটালির লরেঞ্জো সোনেগোকে ৭-৫, ৬-৪, ৬-২ গেমে হারিয়ে দিলেন ফেডেরার।

প্রথম সেটে কিছুটা লড়াই করলেও পরের দুটো সেটে এ বারের উইম্বলডনে ২৩ নম্বর বাছাই সোনেগোকে দাঁড়াতেই দিলেন না ফেডেরার। প্রথম সেটে ৫-৫ ফল থাকার সময় বৃষ্টি নামে। খেলা বন্ধ রাখতে হয়। ম্যাচ শুরু হলে ডাবল ফল্ট করেন সোনেগো। তার পর আর থামানো যায়নি ফেডেরারকে।

আট বারের উইম্বলডনজয়ী টেনিস তারকা বলেন, “দারুণ খুশি। সোনেগোর বিরুদ্ধে বেশ কিছু কঠিন পরিস্থিতি তৈরি হয়েছিল। তবে মনে হয় প্রথম সেটের পর ম্যাচের রাশ আমার হাতে চলে আসে। কোয়ার্টার ফাইনালে উঠতে পেরে উত্তেজিত। বিশাল মুহূর্ত এটা আমার কাছে।”

যে বয়সে টেনিস খেলোয়াড়রা অবসর নিয়ে নেন, হাঁটুর চোট সারিয়ে সেই বয়সে ফেডেরার যেন স্বপ্নের ছন্দে রয়েছেন।

হেরে গেলেন জেরেভ।

হেরে গেলেন জেরেভ। ছবি: রয়টার্স

ফেডেরার জিতলেও এ বারের উইম্বলডন থেকে বিদায় নিলেন জার্মানির অ্যালেক্সান্ডার জেরেভ। তিনি হেরে গেলেন কানাডার ২০ বছরের ফেলিক্স অগর আলিয়াসিমের বিরুদ্ধে। প্রথম দুটো সেট হেরে গেলেও তৃতীয় এবং চতুর্থ সেটে ফিরে এসেছিলেন জেরেভ। কিন্তু শেষ রক্ষা হল না। খেলার ফল ফেলিক্সের পক্ষে ৬-৪, ৭-৬, ৩-৬, ৩-৬, ৬-৪।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tennis roger federer wimbledon 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE