Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sania Mirza

Wimbledon 2022: ‘তোমায় খুব মিস্ করব’, কাকে বললেন সানিয়া মির্জা

উইম্বলডন থেকে বিদায় নিলেন সানিয়া। ডাবলসে এই গ্র্যান্ড স্ল্যাম জিতলেও মিক্সড ডাবলসে জেতা হল না। ২০ বছরের যাত্রা শেষ।

বিদায় জানালেন সানিয়া।

বিদায় জানালেন সানিয়া। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২২ ২০:১৩
Share: Save:

উইম্বলডনের সাদা কোর্টে আর দেখা যাবে না সানিয়া মির্জাকে। বুধবার শেষ ম্যাচ খেলে ফেললেন তিনি। ডাবলসে ঘাসের কোর্টে গ্র্যান্ড স্ল্যাম জিতলেও মিক্সড ডাবলসে সেমিফাইনালে ওঠাই তাঁর সব থেকে বড় সাফল্য। বুধবার সেই সেমিফাইনালেই শেষ হয়ে গেল তাঁর উইম্বলডনের যাত্রা। ম্যাচ শেষে উইম্বলডনকে বিদায় জানিয়ে বার্তা দিলেন সানিয়া।

এক সময় ডাবলসের শীর্ষ স্থানে থাকা সানিয়া উইম্বলডনকে বিদায় জানিয়ে লেখেন, ‘খেলা তোমার থেকে সব কিছু নিয়ে নেয়। মানসিক, শারীরিক এবং আবেগের সবটুকু শুষে নেয় খেলা। ঘণ্টার পর ঘণ্টা অনুশীলন, হারের পর নিদ্রাহীন রাত সব কিছু নিয়ে যা ফিরিয়ে দেয়, তা অনেক কাজেই পাওয়া যায় না। সেই কারণে আমি সব সময় কৃতার্থ। চোখের জল, লড়াই, আনন্দ, সংগ্রাম যা যা আমরা দিই, সব কিছুর শেষে ফিরে পাওয়াটাই আনন্দের। এ বার উইম্বলডনে যদিও শেষটা ভাল হল না কিন্তু এখানে খেলাটাই গর্বের। ২০ বছর ধরে এখানে খেলছি, জিতছি। আবার দেখা হওয়ার আগে তোমাকে মিস্ করব।’

মেয়েদের ডাবলসে অস্ট্রেলিয়ান ওপেন, উইম্বলডন এবং ইউএস ওপেন জিতেছেন সানিয়া। ফরাসি ওপেনের ফাইনাল খেলেছেন। মিক্সড ডাবলসে জিতেছেন অস্ট্রেলিয়ান ওপেন, ফরাসি ওপেন এবং ইউএস ওপেন। ২০১৬ সালে রিয়ো অলিম্পিক্সের সেমিফাইনাল খেলেছেন। ৩৫ বছরের সানিয়া জানিয়ে দিয়েছেন যে, এই মরসুমটাই তাঁর শেষ। উইম্বলডনের পর বাকি তাঁর হাতে রইল শুধু ইউএস ওপেন। সেখানে খেলেই টেনিসকে বিদায় জানাবেন হায়দরাবাদের মেয়ে। ২০০৩ সাল থেকে টেনিসের মঞ্চে ভারতের পতাকা উড়িয়ে চলেছেন তিনি। ১৯ বছর পর টেনিস র‍্যাকেট নামিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছেন সানিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sania Mirza Tennis Wimbledon 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE