Advertisement
২৩ জুলাই ২০২৪
Tennis

Wimbledon: ফেডেরার-সেরিনা নেই, এ বারের উইম্বলডন কি গরিমা হারাতে চলেছে

রাশিয়া এবং বেলারুশের খেলোয়াড়দের নির্বাসিত করার প্রতিবাদে এ বারের উইম্বলডনে কোনও র‌্যাঙ্কিং পয়েন্ট থাকবে না। ফলে অনেকেই খেলতে চাইছেন না।

ফেডেরার কি খেলবেন না উইম্বলডন

ফেডেরার কি খেলবেন না উইম্বলডন ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২২ ১৩:৪০
Share: Save:

ঐতিহ্যশালী উইম্বলডন কি এ বার তাঁর জৌলুস হারাতে চলেছে? খেলোয়াড়দের প্রাথমিক তালিকা শুক্রবার প্রকাশিত হওয়ার পর টেনিসপ্রেমীদের এমনটাই মনে হচ্ছে। রাশিয়া এবং বেলারুশের খেলোয়াড়দের নির্বাসিত করার প্রতিবাদে এ বারের উইম্বলডনে কোনও র‌্যাঙ্কিং পয়েন্ট থাকবে না। আগেই সেটা জানিয়েছে পুরুষ এবং মহিলাদের টেনিস সংগঠন এটিপি ও ডব্লিউটিএ। ফলে প্রথম সারির খেলোয়াড়দের অনেকেই এই গ্র্যান্ড স্ল্যামে খেলতে চাইছেন না।

যে তালিকা প্রকাশ হয়েছে, তাতে নাম নেই আট বারের চ্যাম্পিয়ন রজার ফেডেরারের। সেরিনা এবং ভিনাস, দুই উইলিয়ামস বোনের নামও নেই। শুক্রবার ফরাসি ওপেন সেমিফাইনালে যে ধরনের চোট পেয়েছেন আলেকজান্ডার জেরেভ, তাতে তাঁর খেলার সম্ভাবনাও কম। পায়ের চোট ঠিক না হলে রাফায়েল নাদালও উইম্বলডন না খেলার সিদ্ধান্ত নিতে পারেন। নির্বাসনের কারণে নেই ড্যানিল মেদভেদেভও। প্রথম সারির খেলোয়াড়দের অনুপস্থিতি উইম্বলডনের জৌলুস কমিয়ে দেবে বলেই মনে করছেন অনেকে।

মহিলাদের তালিকায় দু’টি বিষয় উল্লেখযোগ্য। প্রথমত, তালিকায় নেয়োমি ওসাকার নাম থাকা। গত মাসে তিনি জানিয়েছিলেন, র‌্যাঙ্কিং পয়েন্ট না থাকায় তিনি উইম্বলডনে না-ও খেলতে পারেন। তিনি নাকি ঘাসের কোর্টে খেলার তাগিদ পাচ্ছেন না। শেষ মুহূর্তে হয়তো তাঁর মন বদলেছে। উইলিয়ামস বোনেদের না থাকাও রহস্যজনক। গত বছর উইম্বলডনে প্রথম রাউন্ডে চোট পাওয়ার পরে কোর্টে দেখা যায়নি সেরিনাকে। ভিনাস শেষ বার খেলেছেন গত অগস্টে। সাম্প্রতিক কালে তাঁদের কোনও খবর নেই। দু’জনেরই বয়স হয়েছে। অবসর নেবেন কি না, সেটা এখনও পরিষ্কার নয়।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Tennis Wimbledon roger federer serena williams
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE