Advertisement
২২ জুলাই ২০২৪
Wimbledon 2023

উইম্বলডনে ‘নাটু নাটু’, নাচছেন জোকোভিচ-আলকারাজ!

তেলুগু ছবি ‘আরআরআর’-এর জনপ্রিয় গান ‘নাটু নাটু’-র প্রভাব উইম্বলডনেও। জোকোভিচ এবং আলকারাজকে দেখা যাচ্ছে জনপ্রিয় এই গানের নাচের ভঙ্গিতে।

picture of Carlos Alcaraz and Novak Djokovic

(বাঁ দিকে) আলকারাজ এবং জোকোভিচ। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ১৯:৫১
Share: Save:

ঐতিহ্যবাহী উইম্বলডনেও ‘নাটু নাটু’। বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যামের প্রচারেও অস্কারজয়ী ‘আরআরআর’ সিনেমার জনপ্রিয় গানের ছোঁয়া। পুরুষদের সিঙ্গলসের শীর্ষ বাছাই কার্লোস আলকারাজ এবং ২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালিক নোভাক জোকোভিচকে ব্যবহার করা হয়েছে প্রতিযোগিতার ওই পোস্টারে।

অস্কারের মঞ্চ মাতিয়েছিল ‘নাটু নাটু’। ‘আরআরআর’ ছবি মুক্তির পর থেকে চর্চায় থেকেছে এই গান। গত কয়েক মাসে ‘নাটু নাটু’র জনপ্রিয়তা আকাশছোঁয়া। বিশ্বমঞ্চে একাধিক সম্মান ও স্বীকৃতি তো বটেই, হলিউডের কিংবদন্তিদের কাছ থেকেও প্রশংসা অর্জন করেছে রাহুল সিপলিগঞ্জ ও কালা ভৈরবের এই গান। তেলুগু ছবির ইতিহাসে নজির তৈরি করা এই গানের জনপ্রিয়তা থেকে মুখ ফিরিয়ে থাকতে পারলেন না উইম্বলডনের আয়োজকেরাও।

প্রতিযোগিতার প্রচারের জন্য তৈরি একটি পোস্টারে জোকোভিচ এবং আলকারাজকে দেখা যাচ্ছে ‘নাটু নাটু’ গানের নাচের ভঙ্গিতে। সমাজমাধ্যমে উইম্বলডনের সরকারি পেজে দুই টেনিস তারকার এই ছবি দিয়ে লেখা হয়েছে, ‘‘নাটু নাটু, কার্লোস আলকারাজ এবং নোভাক জোকোভিচ দুই শীর্ষ বাছাই প্রস্তুত উইম্বলডনের জন্য।’’ ‘নাটু নাটু’-কে উইম্বলডন কর্তৃপক্ষ প্রচারের জন্য ব্যবহার করায় উচ্ছ্বসিত টেনিসপ্রেমীদের একাংশ।

ভারতে প্রতিযোগিতার জনপ্রিয়তা বৃদ্ধি করতে উইম্বলডন কর্তৃপক্ষ প্রচারে ‘নাটু নাটু’ ব্যবহার করেছেন বলে মত টেনিসপ্রেমীদের একাংশের। লিয়েন্ডার পেজ, মহেশ ভূপতি, সানিয়া মির্জারা অবসর নিয়েছেন। পেশাদার টেনিসে রয়েছেন শুধু রোহন বোপান্না। ভারতের তরুণ টেনিস খেলোয়াড়েরা এখনও পেশাদার টেনিসের সর্বোচ্চ পর্যায় নজর কাড়তে পারেননি। তাই ভারতীয়দের মধ্যে প্রতিযোগিতার জনপ্রিয়তা ধরে রাখতে উইম্বলডন কর্তৃপক্ষও পা মেলালেন জনপ্রিয় ‘নাটু নাটু’ গানের নাচের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE