Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Lovlina Borgohain

World Boxing Championship: ফের কোভিডের গ্রাসে খেলাধুলো, তুরস্কে লভলিনাদের বিশ্ব বক্সিং তিন মাস স্থগিত

তুরস্কে বাড়তে শুরু করেছে কোভিড আক্রান্তের সংখ্যা। গত কয়েক দিনে সেখানে গড়ে ২৫ হাজার আক্রান্তের খবর আসছে।

২০২২ সালের মার্চ পর্যন্ত স্থগিত প্রতিযোগিতা

২০২২ সালের মার্চ পর্যন্ত স্থগিত প্রতিযোগিতা ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২১ ১৬:০৩
Share: Save:

করোনা অতিমারির জেরে স্থগিত হয়ে গেল মহিলাদের বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপ। অলিম্পিক্স পদকজয়ী লভলিনা বড়গোহাঁইদের নিয়ে তুরস্কের ইস্তানবুলে আগামী ৪ থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত এই প্রতিযোগিতা হওয়ার কথা ছিল। আপাতত ২০২২ সালের মার্চ পর্যন্ত, অর্থাৎ তিন মাস স্থগিত করা হয়েছে প্রতিযোগিতা। এর মধ্যেই প্রতিযোগিতার পরবর্তী দিন ঠিক করা হবে বলে জানা গিয়েছে।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, সম্প্রতি বেলগ্রেডে পুরুষদের বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপ চলাকালীন বেশ কিছু দেশ তুরস্কে যেতে আপত্তি জানায়। তারা সংস্থার কাছে আবেদন করে, প্রতিযোগিতা পিছিয়ে দেওয়ার জন্য। আন্তর্জাতিক বক্সিং সংস্থার সভাপতি উমর ক্রেমলেভ বলেছেন, ‘‘এই পরিস্থিতিতে তুরস্কের বক্সিং সংস্থার সঙ্গে আলোচনা করেছে আন্তর্জাতিক বক্সিং সংস্থা। তার পরেই মহিলাদের বিশ্ব চ্যাম্পিয়নশিপ আপাতত ২০২২ সালের মার্চ মাস পর্যন্ত স্থগিত করা হয়েছে।’’

উমর আরও বলেন, ‘‘আমরা জানি বেশ কিছু দেশ ইতিমধ্যেই প্রস্তুতি নেওয়া শুরু করেছিল। এই সিদ্ধান্তে তারা হতাশ হবে। কিন্তু প্রতিযোগীদের সুরক্ষার বিষয়টি আমাদের কাছে সব থেকে বেশি গুরুত্বপূর্ণ। আমরা সেই বিষয়ে কোনও ঝুঁকি নিতে চাই না।’’

তুরস্কে বাড়তে শুরু করেছে কোভিড আক্রান্তের সংখ্যা। গত কয়েক দিনে সেখানে গড়ে ২৫ হাজার আক্রান্তের খবর আসছে। এই পরিস্থিতিতে সেখানে খেলতে যেতে চাইছে না অনেক দেশ। তাদের দাবি মেনে নিয়েছে আন্তর্জাতিক বক্সিং সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE