Advertisement
১১ মে ২০২৪
Novak Djokovic

Novak Djokovic: আদালতে খারিজ ভিসার আবেদন, জোকোভিচের অস্ট্রেলিয়ান ওপেন খেলার আশা শেষ

দ্বিতীয় বার ভিসা বাতিলের বিরুদ্ধে আদালতে আবেদন করেছিলেন বিশ্বের এক নম্বর পুরুষ টেনিস তারকা নোভাক জোকোভিচ। সেই আবেদন খারিজ করে দিল আদালত।

আইনি লড়াইয়ে হার জোকারের

আইনি লড়াইয়ে হার জোকারের ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২২ ১২:৪৮
Share: Save:

দ্বিতীয় বার ভিসা বাতিলের বিরুদ্ধে আদালতে আবেদন করেছিলেন বিশ্বের এক নম্বর পুরুষ টেনিস তারকা নোভাক জোকোভিচ। সেই আবেদন খারিজ করে দিল আদালত। অর্থাৎ আর অস্ট্রেলিয়াতে থাকতে পারবেন না তিনি। জোকোভিচের অস্ট্রেলিয়ান ওপেনে প্রতিদ্বন্দ্বিতা করার সম্ভাবনাও শেষ।

মেলবোর্নের ফেডারাল আদালতের এই নির্দেশের পরে এ বার দেশে ফিরিয়ে দেওয়া হবে জোকোভিচকে। সেই প্রক্রিয়া শুরু হয়েছে বলে খবর। সোমবার অস্ট্রেলিয়ান ওপেনে প্রথম ম্যাচ খেলার কথা ছিল জোকারের। কিন্তু জোকোভিচ খেলতে না পারলে প্রতিদ্বন্দ্বী ওয়াক-ওভার পেয়ে যেতে পারেন।

রবিবারের শুনানিতে তিন বিচারকের প্যানেল জানিয়ে দেয়, জোকোভিচ যে আবেদন করেছেন তা অযৌক্তিক। অস্ট্রেলিয়ার সার্বিক কোভিড পরিস্থিতিতে সেই আবেদন কোনও মতেই মেনে নেওয়া যায় না। তাই তাঁর আবেদন খারিজ করে দেওয়া হয়।

এই নির্দেশের পরেও জোকোভিচের অস্ট্রেলিয়াতে থাকা ও টুর্নামেন্টে অংশ নেওয়ার একটি সুযোগ রয়েছে। সেটি হল ‘ব্রিজিং ভিসা’। এই ভিসা পেলে তাঁর খেলতে কোনও সমস্যা হবে না। কিন্তু এই ভিসা কার্যকর করেন অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রী, যিনি নিজের ক্ষমতা বলে দ্বিতীয় বার জোকোভিচের ভিসা বাতিল করেছেন। তাই তিনি যে সেই ভিসা তাঁকে দেবেন না তা এক প্রকার নিশ্চিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Novak Djokovic Tennis australian open
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE