Advertisement
২৫ জুলাই ২০২৪
Novak Djokovic

৪ ঘণ্টা ৩৯ মিনিট! পাঁচ সেটের লড়াইয়ে ফরাসি ওপেনের শেষ আটে জোকোভিচ, গড়লেন রেকর্ডও

ফরাসি ওপেনে আরও একটি পাঁচ সেটের ম্যাচ জিতলেন নোভাক জোকোভিচ। কোয়ার্টার ফাইনালে উঠলেন তিনি। রেকর্ডও গড়লেন পুরুষদের শীর্ষ বাছাই তারকা।

tennis

নোভাক জোকোভিচ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২৪ ০৮:৫১
Share: Save:

চতুর্থ রাউন্ডে ওঠার লড়াই নোভাক জোকোভিচ জিতেছিলেন ৪ ঘণ্টা ২৯ মিনিটে। কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে তাঁকে খেলতে হল ৪ ঘণ্টা ৩৯ মিনিট। পাঁচ সেটের লড়াইয়ে আর্জেন্টিনার ফ্রান্সিসকো সেরুনডোলোকে হারিয়ে ফরাসি ওপেনের শেষ আটে জায়গা করে নিলেন পুরুষদের শীর্ষ বাছাই তারকা। এই ম্যাচ জিতে রেকর্ডও গড়লেন তিনি।

ওপেন এরাতে গ্র্যান্ড স্ল্যামে সবচেয়ে বেশি ম্যাচ জেতার রেকর্ড গড়লেন জোকোভিচ। সেরুনডোলোর বিরুদ্ধে ৩৭০তম ম্যাচ জিতলেন নোভাক। এক দিন রজার ফেডেরারের সঙ্গে যুগ্ম ভাবে শীর্ষে ছিলেন তিনি। এ বার ফেডেরারকে টপকে গেলেন জোকোভিচ।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন সেরিনা উইলিয়ামস। ওপেন এরাতে গ্র্যান্ড স্ল্যামে ৩৬৭টি ম্যাচ জিতেছেন তিনি। রাফায়েল নাদাল জিতেছেন ৩১৪টি ম্যাচ। তিনি রয়েছেন চার নম্বরে। পঞ্চম স্থানে রয়েছেন মার্টিনা নাভ্রাতিলোভা। তিনি জিতেছেন ৩০৬টি ম্যাচ।

সেরুনডোলোর বিরুদ্ধে প্রথম সেট সহজেই (৬-১) জিতে নেন জোকোভিচ। কিন্তু দ্বিতীয় সেটে ফিরে আসেন আর্জেন্টিনার টেনিস খেলোয়াড়। তিনি জেতেন ৭-৫ গেমে। তৃতীয় সেটও হারেন জোকোভিচ। সেরুনডোলো জেতেন ৬-৩ গেমে। তৃতীয় সেটের পরে হারের আশঙ্কা শুরু করেছিলেন জোকোভিচের ভক্তেরা। কিন্তু তিনি কেন সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যামের মালিক, তা আরও এক বার প্রমাণ করে দিলেন জোকার। চতুর্থ সেট ৭-৫ ও পঞ্চম সেট ৬-৩ গেমে জিতে ম্যাচ নিজের পকেটে করেন জোকোভিচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Novak Djokovic French Open 2024 Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE