Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ ডিসেম্বর ২০২১ ই-পেপার

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ: কোহলীদের বিরুদ্ধে নামার আগে ঘর গুছিয়ে নিল নিউজিল্যান্ড

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৯ এপ্রিল ২০২১ ১৬:১৪
লক্ষ্যে স্থির কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

লক্ষ্যে স্থির কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।
ফাইল চিত্র

বিরাট কোহলীর ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলতে নামার আগে দল গুছিয়ে নিল নিউজিল্যান্ডআইপিএল শেষ হলেই আগামী ২ জুন থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে কেন উইলিয়ামসনের দল। এরপর ১৮ জুন থেকে শুরু হবে ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। এর আগে দুটি সিরিজের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করল নিউজিল্যান্ড। আর সেই দলে সুযোগ পেলেন ২৯ বছরের উইকেটরক্ষক ও মারকুটে ব্যাটসম্যান ডেভন কনওয়ে। তবে একই সঙ্গে ভারতীয় বংশোদ্ভূত ২১ বছরের অল রাউন্ডার রচিন রবীন্দ্র ও জোরে বোলার জ্যাকব ডাফি এই দলে সুযোগ পেয়েছেন।

একটা সময় দক্ষিণ আফ্রিকার হয়ে ঘরোয়া ক্রিকেট খেলা শুরু করলেও কয়েক বছর আগে নিউজিল্যান্ডে চলে আসেন কনওয়ে। এখনও পর্যন্ত দেশের হয়ে ৩টি একদিনের ম্যাচ ও ১৪টি টি-টোয়েন্টি ম্যাচে বেশ নজর কেড়েছেন। তাছাড়া উইকেটরক্ষক হিসেবেও কুড়িয়েছেন প্রশংসা। ফলে তাঁকে দলে নেওয়ার দাবি উঠছিল। সেটা মেনে এ বার ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ ও ভারতের বিরুদ্ধে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য তাঁকে দলে নেওয়া হয়েছে। আগামী ১৮ জুন থেকে সাউদাম্পটনের রোজ বোলে এই ফাইনাল আয়োজিত হবে।

আইপিএল শেষ হলেই দুই ভাগে ইংল্যান্ডে পা রাখবেন রস টেলর-ট্রেন্ট বোল্টরা। দল নির্বাচন নিয়ে কিউই প্রশিক্ষক গ্যারি স্টেড বলছেন, “এই দুটো সিরিজে ভাল ফল করার জন্য আমরা মুখিয়ে আছি। দলে তিনজন নতুন মুখ আছে। আশা করি সুযোগ পেলে ওরা নিজেদের মেলে ধরবে।”

Advertisement

আরও পড়ুন

Advertisement