Advertisement
০২ মে ২০২৪
Vinesh Phogat

ট্রায়াল না দিয়েও এশিয়ান গেমসে সুযোগ পেয়েছিলেন, চোটের জন্য নামা হবে না বিনেশ ফোগটের

রবিবার চোট পেয়েছিলেন বিনেশ ফোগট। মঙ্গলবার টুইট করে নিজেই জানালেন তাঁর চোটের কথা। ১৭ অগস্ট অস্ত্রোপচার হবে বিনেশের। অনুশীলন করার সময় চোট পেয়েছিলেন বলে জানিয়েছেন তিনি।

Vinesh Phogat

বিনেশ ফোগট। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৩ ১৯:৫৪
Share: Save:

হাঁটুর চোটে এশিয়ান গেমস থেকে ছিটকে গেলেন বিনেশ ফোগট। রবিবার চোট পেয়েছিলেন ভারতীয় কুস্তিগির। মঙ্গলবার টুইট করে নিজেই জানালেন তাঁর চোটের কথা। ১৭ অগস্ট অস্ত্রোপচার হবে বিনেশের। অনুশীলন করার সময় চোট পেয়েছিলেন বলে জানিয়েছেন তিনি।

মঙ্গলবার টুইট করে বিনেশ লেখেন, “দু’দিন আগে আমার বাঁ পায়ের হাঁটুতে চোট লাগে। অনুশীলন করার সময় চোট লাগে। স্ক্যান করার পর চিকিৎসকেরা জানিয়েছেন যে, অস্ত্রোপচার করতে হবে। মুম্বইয়ে ১৭ অগস্ট আমার অস্ত্রোপচার হবে। ২০১৮ সালে জাকার্তায় এশিয়ান গেমসে সোনা জিতেছিলাম আমি। আশা ছিল এ বারেও সেটা পারব। কিন্তু এই চোটের কারণে আমি এ বারের প্রতিযোগিতায় খেলতে পারব না। আমি কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছি। রিজার্ভ খেলোয়াড়কে পাঠানো হবে আমার জায়গায়। আশা করছি পরের বছর প্যারিস অলিম্পিক্সের আগে সুস্থ হয়ে ফিরতে পারব।”

বিনেশ বিশ্ব চ্যাম্পিয়নশিপেও খেলতে পারবেন না। ২৫ এবং ২৬ অগস্ট ট্রায়াল রয়েছে। এশিয়ান গেমসের জন্য যদিও বিনেশকে ট্রায়াল দিতে হয়নি। তিনি এবং বজরং পুনিয়াকে সরাসরি খেলার সুযোগ দেওয়া হয়েছিল। তা নিয়ে খুশি হতে পারেননি অনেক কুস্তিগিরেরা।

কুস্তি ফেডারেশনের কর্তা ব্রিজভূষণ শরণ সিংহের বিরুদ্ধে যৌননিগ্রহের অভিযোগ করেছিলেন বিনেশেরা। ব্রিজভূষণের বিরুদ্ধে দিল্লি পুলিশ কোনও ব্যবস্থা না নেওয়ায় আন্দোলন শুরু করেছিলেন তাঁরা। যন্তর মন্তরের সামনে বসে আন্দোলন করেছিলেন বিনেশেরা। পরবর্তী সময়ে পুলিশ এফআইআর নেয়। এখন মামলা চলছে। বিনেশেরা এখন আর রাস্তায় নেমে আন্দোলন করবেন না বলে জানিয়েছেন। তবে কোর্টে তাঁদের লড়াই চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE