Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Virat Kohli

স্টার্টআপ সংস্থায় বিনিয়োগ, সৌরভ-আলিয়াদের সতর্ক হতে বললেন কোহলি, নিজেও সাবধানী বিরাট

ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির মতে স্টার্ট আপ সংস্থায় বিনিয়োগ করার আগে সব দিক জানা উচিত। তিনি নিজেও বিভিন্ন স্টার্টআপ সংস্থায় বিনিয়োগ করেছেন।

Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৩ ১৮:০৫
Share: Save:

সৌরভ গঙ্গোপাধ্যায়, আলিয়া ভাটদের সতর্ক করে দিলেন বিরাট কোহলি। একই সঙ্গে নিজেকেও আরও সাবধানী হতে বললেন তিনি। পুরোটাই স্টার্টআপ সংস্থাগুলিতে বিনিয়োগ করার প্রেক্ষিতে। বিভিন্ন জগতের তারকারা স্টার্টআপ সংস্থাগুলিতে যে ভাবে বিনিয়োগ করছেন, তাকে সাধুবাদ জানিয়েও বিরাটের পরামর্শ, সবাইকেই অনেক পড়াশোনা করে তবে এই কাজে এগোতে হবে। ভারতের প্রাক্তন অধিনায়কের মতে এই ধরনের সংস্থায় বিনিয়োগ করার আগে সব দিক জানা উচিত। তিনি নিজেও স্টার্টআপ সংস্থায় বিনিয়োগ করেছেন।

কিছু দিন আগেই বিরাট একটি ফরাসি চশমা সংস্থায় বিনিয়োগ করেছেন। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বিরাট বলেন, “যে সংস্থায় বিনিয়োগ করা হচ্ছে, সেটার সম্পর্কে খোঁজ নেওয়া উচিত। সেই সংস্থার সঙ্গে নিজের চিন্তাভাবনার মিল থাকাও প্রয়োজন। সংস্থা উন্নতি করছে বলে তাতে বিনিয়োগ করে দেওয়া উচিত নয়।”

ভারতে ক্রিকেটারদের মধ্যে বিরাট বিজ্ঞাপন থেকে আয়ের নিরিখে বেশ উপরের দিকে রয়েছেন। গত তিন মাসে বিভিন্ন সংস্থায় বিনিয়োগ করতে দেখা গিয়েছে করিনা কপূর খান, আলিয়া ভট্ট, সৌরভ গঙ্গোপাধ্যায়, পরিণিতি চোপড়া, ক্যাটরিনা কইফ এবং সঞ্জয় দত্তকে। এই প্রবণতা সম্পর্কে বিরাট বলেন, “তারকারা বিনিয়োগ করলে সংস্থার লাভ। বিশেষ করে যদি স্টার্টআপ হয়। তাহলে তো সেই সংস্থা আরও গতি পেয়ে যায়।”

তারকারা এই সব সংস্থায় অল্প অর্থ বিনিয়োগ করেন। কিন্তু সেই সংস্থা তারকাদের নাম, ছবি ব্যবহার করে। যা ওই সংস্থার উন্নতিতে সাহায্য করে।

টোকিয়ো অলিম্পিক্সে ভারতের সাফল্যের পর ক্রিকেটার বাদ দিয়ে অন্য খেলোয়াড়েরাও প্রচারের মুখ হয়ে ওঠেন। জ্যাভলিনে ভারতকে প্রথম সোনার পদক এনে দেওয়া নীরজ চোপড়াকে নিয়ে আগ্রহ তৈরি হয় মানুষের মধ্যে। সেটাকে কাজে লাগায় অনেক সংস্থা। বিজ্ঞাপনের মুখ হয়ে ওঠেন নীরজেরা। বিরাট বলেন, “ক্রিকেটার বাদ দিয়ে অনেক খেলোয়াড় রয়েছেন, যাঁদের দিকে নজর দেওয়া হয় না। কিন্তু এই সংস্থার মুখ হওয়ার জন্য অনেকের মধ্যে সেই খেলোয়াড়দের নিয়ে আগ্রহ তৈরি হয়। তাঁরাও নজরে আসেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE