Advertisement
১৭ জুলাই ২০২৪
Wrestler

দুবাইয়ে বন্যায় আটক, অলিম্পিক্সের যোগ্যতা অর্জন প্রতিযোগিতায় নামাই হল না দুই ভারতীয়ের

শুক্রবার সকাল ৮টার সময় কিরগিজস্তানে ছিল দীপক এবং সুজিতের প্রতিযোগিতা। কিন্তু ঠিক সময়ে পৌঁছতে পারলেন না তাঁরা। দুবাই বিমানবন্দরে আটকে পড়েন বৃষ্টির কারণে। ফলে এশীয় কুস্তি কোয়ালিফায়ার্সে এই দুই কুস্তিগিরের যোগ দেওয়া হল না।

Wrestlers

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ১১:৩০
Share: Save:

প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জন পর্বের লড়াইয়ে অংশ নিতে কিরগিজস্তানের বিশখেকে যাওয়ার কথা ছিল ভারতের দুই কুস্তিগির দীপক পুনিয়া ও সুজিত কলকলের। কিন্তু ঠিক সময়ে পৌঁছতে পারলেন না তাঁরা। দুবাই বিমানবন্দরে আটকে পড়েন বৃষ্টির কারণে। ফলে এশীয় কুস্তি কোয়ালিফায়ার্সে এই দুই কুস্তিগিরের যোগ দেওয়া হল না।

শুক্রবার সকাল ৮টার সময় কিরগিজস্তানে ছিল দীপক এবং সুজিতের প্রতিযোগিতা। দীপকের নামার কথা ছিল ৮৬ কেজি বিভাগে। সুজিতের নামার কথা ছিল ৬৫ কেজি বিভাগে। ফলে অলিম্পিক্সে যোগ্যতা অর্জনের কাজটা কঠিন হল তাঁদের জন্য। এর পর আর একটি সুযোগই পাবেন তাঁরা অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করার।

মঙ্গলবার থেকে দুবাইয়ে রেকর্ড বৃষ্টি হয়েছে। সংযুক্ত আরব আমিরশাহি সরকার জানিয়েছে, ২৪ ঘণ্টায় ২৫৯.৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে, যা সে দেশের ৭৫ বছরের ইতিহাসে সব থেকে বেশি। ফলে দুবাইয়ে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। জল ঢুকে পড়েছে বিমানবন্দরেও। এখনও পর্যন্ত ৩০০টি বিমান বাতিল করা হয়েছে। সমস্যায় পড়েছেন বহু যাত্রী। তাঁদের মধ্যে ছিলেন দীপক এবং সুজিতও।

কোনও ভাবেই সময়ের মধ্যে পৌঁছতে পারেননি ভারতীয়েরা। সুজিতের বাবা দয়ানন্দ কলকল সংবাদমাধ্যমে বলেছিলেন, “যদি সকাল ৮টার মধ্যেও ওরা বিশখেকে পৌঁছতে পারে তা হলেও প্রতিযোগিতায় নামতে পারবে। কিন্তু এখনও আমরা চিন্তায় আছি। ওদের খবরও বেশি পাচ্ছি না।” এই ধকলের পরে তাঁরা প্রতিযোগিতায় নিজেদের ১০০ শতাংশ দিতে পারবেন কি না তা নিয়েও সংশয়ে সুজিত। তিনি বলেন, “ওরা বিমানবন্দরের মেঝেতে ঘুমিয়েছে। ঠিক মতো খাবারও পায়নি। খুব খারাপ অবস্থায় আছে ওরা।”

দুবাই বিমানবন্দরে দুই কুস্তিগিরের সঙ্গে আটকে ছিলেন তাঁদের কোচ কামাল মালিকভ ও ফিজিয়ো শুভম গুপ্ত। তাঁরাও আটকে পড়েছিলেন। দীপক ও সুজিতের সঙ্গে বিশখেকের প্রতিযোগিতায় অংশ নেওয়ার কথা বিনেশ ফোগটেরও। তিনি দিল্লি থেকে সেখানে গিয়েছেন। কিন্তু দীপক ও সুজিত রাশিয়ায় অনুশীলন করছিলেন। সেখান থেকে ১৬ এপ্রিল রওনা দেন তাঁরা। দুবাই হয়ে বিশখেক যাওয়া ছাড়া কোনও উপায় নেই তাঁদের। প্রতিযোগিতা শুরু হওয়ার আগে তাঁরা সেখানে পৌঁছতে পারবেন কি না তা নিয়ে সংশয় তৈরি হয়েছিল। শেষ পর্যন্ত কোনও ভাবেই সময়ের মধ্যে প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য পৌঁছতে পারলেন না তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wrestler Paris Olympics 2024 Dubai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE