Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Wriddhiman Saha: কী ভাবে করোনায় সংক্রমিত হয়েছিলেন তিনি, জানালেন ঋদ্ধিমান

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২১ মে ২০২১ ২২:২৪
ঋদ্ধিমান সাহা।

ঋদ্ধিমান সাহা।
ফাইল ছবি

তিনি আক্রান্ত হওয়ার আগেই আইপিএল-এর জৈব বলয় ভেদ করে ঢুকে পড়েছিল করোনা। তবু তাঁর সংক্রমিত হওয়া নিয়ে যেন প্রশ্নের শেষ নেই। এক সাক্ষাৎকারে সেই জবাব দিলেন ঋদ্ধিমান সাহা। বিস্তারিত জানালেন, কী ভাবে তাঁর করোনা হয়েছিল।

ঋদ্ধির কথায়, “২৮ এপ্রিল চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলার আগে এক বার অনুশীলন হয়েছিল। এরপর ২ মে রাজস্থান রয়্যালস ম্যাচের আগে দু’বার অনুশীলন হয়েছিল। দু’বারই আমি ছিলাম। রাজস্থানের ম্যাচের দিন সকালে হঠাৎ আমার ২০-২৫ মিনিট প্রচণ্ড ঠান্ডা লেগেছিল। পরের দিন সকালে ডাক্তারকে ফোন করে জিজ্ঞাসা করলাম আমার প্রাতরাশ করতে যাওয়া উচিত কি না।”

ডাক্তার বারণ করায় ঘরেই থাকেন ঋদ্ধিমান। পরপর দু’দিন দু’বার তাঁর করোনা পরীক্ষা হয়। দু’বারই ফল নেগেটিভ আসে। রাজস্থান ম্যাচের দিন তিনি মাঠে যাননি। ৩ মে তাঁর রিপোর্ট পজিটিভ আসে। ঋদ্ধিমান বলেছেন, “আমার আগে কেকেআর এবং সিএসকে-র দু’জন করে ক্রিকেটারের করোনা ধরা পড়েছিল। অমিত মিশ্ররও করোনা ধরা পড়ে। কেউ বোঝেনি যে আইপিএল স্থগিত হয়ে যাবে। প্রথম দু’দিনই আমার জ্বর ছিল। তারপর কমে যায়। তবে নাক আটকে গিয়েছিল। কোনও গন্ধ পাচ্ছিলাম না।”

Advertisement

ঋদ্ধিমানের সংযোজন, “আমরা বিমানবন্দর দিয়ে গিয়েছি। দিল্লিতে নেমে সিএসকে-র বিরুদ্ধে খেলেছি। তাই বিমানবন্দরে আমি সংক্রমিত হয়ে থাকলে সিএসকে ম্যাচের আগে বা সেই সময় ধরা পড়ত। আমি পজিটিভ হওয়ার আগে সিএসকে-র দু’তিনজনের শরীরের উপসর্গ দেখা দেয়। তার দু’দিন আগে আমি মাঠে ছিলাম এবং ওদের কয়েকজন ক্রিকেটারের সঙ্গে কথা বলেছি। আমার মতে, সেখান থেকেও ছড়িয়ে থাকতে পারে। গত বার আমিরশাহিতে আমরা অনুশীলন করার সময় অন্য কেউ থাকত না। এখানে মাঠকর্মীরা ছিল। বাইরের লোকও গেটের সামনে বা দেওয়ালের উপর থেকে উঁকিঝুঁকি দিত।”

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement