Advertisement
১১ মে ২০২৪
India

স্বপ্নের বিরাট, রোহিতদের সামনে থেকে দেখার অপেক্ষায় রয়েছেন অর্জন নাগওয়াসওয়ালা

মূল দলে নয়, তাঁকে ইংল্যান্ডে নিয়ে যাওয়া হচ্ছে রিজার্ভ সদস্য হিসেবে। অর্থাৎ, নেট বোলার হিসেবে বাকিদের প্রস্তুতিতে সাহায্য করবেন অর্জন।

আর কিছুদিন পরেই হতে চলেছে অর্জনের স্বপ্ন পূরণ।

আর কিছুদিন পরেই হতে চলেছে অর্জনের স্বপ্ন পূরণ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২১ ২২:৪৮
Share: Save:

শুক্রবার বিশ্ব টেস্ট ফাইনাল এবং ইংল্যান্ড সফরের জন্য ভারতীয় দল ঘোষণা হতেই একজনের নাম সবার নজরে। তিনি অর্জন নাগওয়াসওয়ালা। মূল দলে নয়, তাঁকে ইংল্যান্ডে নিয়ে যাওয়া হচ্ছে রিজার্ভ সদস্য হিসেবে। অর্থাৎ, নেট বোলার হিসেবে বাকিদের প্রস্তুতিতে সাহায্য করবেন। কিন্তু অর্জনের কাছে এটুকুই অনেক বড় প্রাপ্তি। তাই তো বোর্ডের ওয়েবসাইটকে দেওয়া একান্ত সাক্ষাতকারে অকপটে বলে ফেললেন যে বিরাট কোহলী, রোহিত শর্মাদের একেবারে সামনে থেকে দেখার অপেক্ষায় রয়েছেন।

বলেন, “যাঁদের এত বছর টেলিভিশনের পর্দায় দেশকে জেতাতে দেখেছি, এ বার তাঁদের সামনে থেকে দেখব, একই ড্রেসিংরুমে থাকব, অনুশীলন করতে পারব, ভাবলেই যেন গায়ে কাঁটা দিচ্ছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ জেতার পর ইংল্যান্ডের বিরুদ্ধেও দল জিতেছে। সবার কাছ থেকে অনেক কিছু শিখতে চাই।”

১৯৭৫ সালে শেষ বার ভারতের হয়ে খেলেছিলেন ফারুখ ইঞ্জিনিয়ার। তারপরে পার্সি সম্প্রদায়ের এই প্রথম কেউ জাতীয় ক্রিকেট দলের সঙ্গে যুক্ত হলেন। ঘরোয়া ক্রিকেটে দাপট দেখানোতেই রিজার্ভ দলে সুযোগ পেয়েছেন। ২০১৯-২০ রঞ্জি মরসুমে ৮ ম্যাচে ৪১ উইকেট পেয়েছিলেন অর্জন। ইউটিউবে তাঁর সেই ইনসুইঙ্গার, ইয়র্কার এবং বাউন্সারের ভিডিয়ো রয়েছে।

তাঁর বোলিং অ্যাকশন অনেকটা জাহির খানের মতো। খোদ জাহির এসে তাঁকেই বলেছিলেন সেটা। মুম্বই ইন্ডিয়ান্সের নেটে বোলিং করার সময় এই ঘটনা ঘটেছিল। অর্জন বলেছেন, “আমার কাছে এগিয়ে এসে উনি একদিন বললেন, ‘তোমার বোলিং স্টাইল অনেকটা আমার মতো’। এই সফর আমার কাছে খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। উনি আমার আদর্শ। তাই ওঁর পরামর্শ নিয়ে এগিয়ে যেতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE