×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৯ জুলাই ২০২১ ই-পেপার

WTC final: বিমানে ঘুম, খুনসুটি, হোটেলে মুখ দেখা বন্ধ বিরাট, রোহিতদের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৪ জুন ২০২১ ১৫:০৮
আপাতত সাদাম্পটনের টিম হোটেলে তিন দিনের জন্য ঘরবন্দী বিরাট, রোহিতরা

আপাতত সাদাম্পটনের টিম হোটেলে তিন দিনের জন্য ঘরবন্দী বিরাট, রোহিতরা
ফাইল চিত্র

১৮ জুন নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট ফাইনাল ও ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচটি টেস্ট খেলার জন্য ইতিমধ্যে বিলেতে পৌঁছে গিয়েছে ভারতীয় দল। তবে আগামী তিন দিন দলের প্রতিটি ক্রিকেটারকে ঘরবন্দি থাকতে হবে। এই তিন দিন ক্রিকেটাররা কারও সঙ্গে দেখা করতে পারবেন না। এমনটাই জানালেন অক্ষর পটেল। বিসিসিআই-এর তরফ থেকে ভারতীয় দলের এই সফরের একটি ভিডিয়ো টুইট করা হয়েছে। সেখানেই এই বিষয়টা জানিয়েছেন এই বাঁহাতি স্পিনার।

ভারতীয় দলের ইংল্যান্ডে পৌঁছনোর যে ভিডিয়ো বোর্ডের নেট মাধ্যমে দেওয়া হয়েছে, সেখানে ক্যাপশনে লেখা হয়েছে ইংল্যান্ডে ভারতীয় দল পৌঁছতেই উত্তেজনার পারদ বাড়ছে। বিশেষ বিমানে কীভাবে সময় কাটালেন ক্রিকেটার ও দলের বাকি সদস্যরা সেটাও তুলে ধরা হয়েছে। কেউ ভাল ঘুমিয়েছেন, আবার মহম্মদ সিরাজের ঘুমের ব্যাঘাত ঘটিয়ে খুনসুটি করেছেন রোহিত শর্মা।

অক্ষর পটেল বলেন, “ভারত থেকে রাতে বিমান ধরার পর ঘণ্টা দুয়েক সিনেমা দেখেছি। তারপর ছয় ঘণ্টা ঘুমিয়েছি। তারপর এখন জল খাবার খাচ্ছি। জানতে পেরেছি ইংল্যান্ডে পৌঁছে কঠোর নিভৃতবাসে থাকাকালীন অন্তত তিন দিন একে অপরের সঙ্গে দেখা করা যাবে না।” চেতেশ্বর পূজারা বলেন, “মেয়েকে নিয়ে বিমানে তাঁরও ঘুম ভালই হয়েছে। তবে কঠোর নিভৃতবাস কাটিয়ে সকলে মাঠে অনুশীলন শুরুর অপেক্ষা করছেন।”

Advertisement


আইসিসি অবশ্য আগেই জানিয়েছে, ইংল্যান্ডে পৌঁছানোর পর নিভৃতবাসে থাকাকালীন সকলের ফের করোনা পরীক্ষা করা হবে। তারপর ধাপে ধাপে জৈব সুরক্ষা বলয়ে থেকেই অনুশীলনে নামতে পারবেন ক্রিকেটাররা। মহিলা ক্রিকেটাররা নিভৃতবাস কাটিয়ে রওনা দেবেন ব্রিস্টলে। সেখানে মিতালি রাজদের টেস্ট ম্যাচ রয়েছে। বিরাট কোহলীর দল সাদাম্পটনের রোজ বোল স্টেডিয়ামেই অনুশীলন করবে।

Advertisement