Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Brendon McCullum

নেতা হিসেবে কোহলী এবং উইলিয়ামসনের তফাৎ কোথায়, জানালেন ম্যাকালাম

অবসরের পরে ভারতে দীর্ঘদিন কাজ করছেন ব্রেন্ডন ম্যাকালাম। বর্তমানে তিনি কেকেআর-এর কোচ।

কোহলী এবং উইলিয়ামসন।

কোহলী এবং উইলিয়ামসন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২১ ১৩:০০
Share: Save:

নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্টের ফাইনাল খেলতে ইংল্যান্ডে পৌঁছে গিয়েছে ভারত। আগামী ১৮ জুন থেকে বিশ্বের এক বনাম দুই নম্বর দেশের লড়াই-ই শুধু হবে না, মাঠে যুদ্ধ চলবে বিরাট কোহলী এবং কেন উইলিয়ামসনেরও।

অবসরের পরে ভারতে দীর্ঘদিন কাজ করছেন ব্রেন্ডন ম্যাকালাম। বর্তমানে তিনি কেকেআর-এর কোচ। চোখের সামনে কোহলী এবং উইলিয়ামসন দু’জনকেই দেখেছেন। এক সাক্ষাৎকারে দুই অধিনায়কের নেতৃত্ব দেওয়ার কৌশল নিয়ে নিজের মত জানিয়েছেন তিনি।

ম্যাকালাম বলেছেন, “বিরাট এবং উইলিয়ামসন দু’জনেই দারুণ ভাবে দলকে নেতৃত্ব দেয়। নিজেদের খেলাও দুর্দান্ত। বিশ্ব টেস্টের ফাইনালে ওঠা অসাধারণ কৃতিত্ব। কারণ, এর জন্য অনেকদিন পরিশ্রম করতে হয়েছে ওদের। দু’জনেই নিজের দলকে সাফল্যের দিকে নিয়ে গিয়েছে। তাই আমার মতে, যোগ্য দল হিসেবেই ওরা ফাইনালে উঠেছে।”

দু’জনের পার্থক্য তুলে ধরতে গিয়ে ম্যাকালাম বলেছেন, “ওরা দু’জনেই অনুপ্রেরণা জোগায়। কিন্তু দু’জনের নেতৃত্ব দেওয়ার ধরন আলাদা। কোহলী যেখানে অতি আক্রমণাত্মক, আর একজন (উইলিয়ামসন) বিপক্ষের মতো নিজেকে বেশি প্রকাশ করে না। দু’জনেই খেলাটার দূত হিসেবে অসাধারণ এবং এখনকার দিনের অন্যতম সেরা দুই প্রতিভা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Brendon McCullum kane williamson
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE