Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Zimbabwe

Brendon Taylor: বাংলাদেশ ম্যাচে বিচিত্র হিট উইকেট আউট নিয়ে সরগরম নেটদুনিয়া, দেখুন ভিডিয়ো

জিম্বাবোয়ের ব্রেন্ডন টেলরকে হিট উইকেটে আউট দেওয়া নিয়ে বিতর্ক। অনেকের মতেই সেটি আউট ছিল না। টেলরের প্রতি অবিচার করা হয়েছে।

ব্রেন্ডন টেলরের সেই আউট

ব্রেন্ডন টেলরের সেই আউট ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২১ ১৭:১০
Share: Save:

ক্রিকেটের আইন এবং আম্পায়ারের ভূমিকা নিয়ে ফের তৈরি হল বিতর্ক। রবিবার হারারেতে জিম্বাবোয়ে বনাম বাংলাদেশের ম্যাচ চলাকালীন এই ঘটনা ঘটে।

জিম্বাবোয়ের ব্রেন্ডন টেলরকে হিট উইকেট আউট দেওয়া নিয়ে বিতর্ক। অনেকের মতেই সেটি আউট ছিল না। টেলরের প্রতি অবিচার করা হয়েছে। ক্রিকেটের আইনের ফাঁক নিয়ে প্রশ্নও তুলে দিয়েছেন নেটাগরিকরা।

জিম্বাবোয়ের ইনিংসের ২৫তম ওভারে এই কাণ্ড ঘটে। শরিফুল ইসলামের বলে আপার কাট মারতে গিয়েছিলেন টেলর। তবে সফল হননি। পরের বলের জন্য তৈরি হচ্ছিলেন। এমন সময় টেলর ব্যাট এমন ভাবে নিচের দিকে নামান যার ফলে ব্যাটের শেষ প্রান্ত উইকেট ছুঁয়ে বেল ফেলে দেয়।

ক্রিকেটের হিট উইকেট সংক্রান্ত আইনে এমন পরিস্থিতির কথা বলা নেই। তাই এ ধরনের পরিস্থিতিতে কী করা হবে সেটা ঠিক করেন আম্পায়াররাই। এ ক্ষেত্রে আম্পায়ার টেলরকে আউট দেন, যা মানতে নারাজ নেটাগরিকরা। টেলর নিজেও অবাক হয়ে যান।

বাংলাদেশের বিরুদ্ধে ২০১৯ বিশ্বকাপের ম্যাচে এরকম ঘটনা ঘটেছিল ওশেন টমাসের সঙ্গে। সে বার তাঁকে আউট দেওয়া হয়নি। টেলরের বেলায় কেন অন্যথা হল, সেটাই এখন প্রশ্ন। আইসিসি এই নিয়ে এখনও মুখ খোলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Zimbabwe Brendan Taylor Hit Wicket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE