• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নিজের আয় থেকে ১০ লক্ষ, করোনাযুদ্ধে মোদীর তহবিলেও টাকা দিলেন মমতা

Mamata Banerjee
—ফাইল চিত্র

তাঁর সরকার যা করার করছে। কিন্তু করোনা মোকাবিলায় শুধু সরকারি উদ্যোগে নিজেকে সীমাবদ্ধ রাখলেন না পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ব্যক্তিগত উপার্জন থেকেও এ বার টাকা দিলেন সরকারি তহবিলে। শুধু পশ্চিমবঙ্গ সরকারের তহবিলে টাকা দিয়েই থেমে থাকলেন না। কিছুটা চমকে দিয়ে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলেও সমপরিমাণ টাকাই দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ব্যক্তিগত উপার্জন থেকে মোট ১০ লক্ষ টাকা করোনা তহবিলে দেওয়ার কথা মঙ্গলবার জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৫ লক্ষ টাকা দিয়েছেন প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিলে। আর ৫ লক্ষ টাকা দিয়েছেন মুখ্যমন্ত্রীর হাতে থাকা রাজ্য আপৎকালীন ত্রাণ তহবিলে। এ দিন সন্ধ্যায় সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সে কথা মমতা জানান। আমাদের দেশ কোভিড-১৯-এর বিরুদ্ধে লড়ার যে চেষ্টা করছে, তার সমর্থনেই এই অনুদান— ফেসবুক পোস্টে এমনই লেখেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: রাগ ‘মমতা’, গানেও মমতা, করোনা যুদ্ধে নেত্রীকে দেখে কবীর সুমন উচ্ছ্বসিত

‘‘আমি বিধায়ক বা মুখ্যমন্ত্রী হিসেবে কোনও বেতন নিই না এবং সাত বারের সাংসদ হওয়া সত্ত্বেও আমার সাংসদ পেনশনও আমি ছেড়ে দিয়েছি। আমার যা রয়েছে, তা যৎসামান্যই। আমার সৃষ্টিশীল কাজকর্ম অর্থাৎ আমার গান এবং আমার লেখা বই থেকে আসা রয়্যালটি হল আমার উপার্জনের প্রাথমিক উৎস।’’ সোশ্যাল মিডিয়ায় এ দিন এমনই লিখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই উপার্জন থেকেই ১০ লক্ষ টাকা তিনি করোনা মোকাবিলার তহবিলে দান করলেন বলে মুখ্যমন্ত্রী এ দিন জানিয়েছেন।

 আরও পড়ুন: নতুন করে নিজামউদ্দিনের ৩৫ জন আক্রান্ত, মৃত ৯, বাড়ছে উদ্বেগ

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন