• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি

Rain
কলকাতা ও কয়েকটি জেলায় বৃষ্টি হয়েছে। আরও ঝড়বৃষ্টির সম্ভাবনা।

মঙ্গলবার সন্ধ্যায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি হল। তার জেরে তাপমাত্রা অনেকটাই কমে গিয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের হিসেবে কলকাতায় ঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার। তবে কোনও ক্ষয়ক্ষতির খবর নেই। আগামী কয়েক দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে এমনই আবহাওয়া থাকবে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

জুনের দ্বিতীয় সপ্তাহে দক্ষিণবঙ্গে বর্ষা ঢুকে যাওয়ার সম্ভাবনা প্রবল। তার আগে স্থানীয় মেঘের প্রভাবে রাজ্যে প্রায় প্রতি দিনই ঝড়বৃষ্টি লেগে রয়েছে। এ দিনও তার ব্যতিক্রম হয়নি। শুধু কলকাতাতেই নয়, বৃষ্টি হয় হাওড়া, হুগলি এবং দুই ২৪ পরগনাতে। এ দিন বৃষ্টি হয়েছে মুর্শিদাবাদ এবং পূর্ব মেদিনীপুরেও।

আমপানের (প্রকৃত উচ্চারণ উম পুন) তাণ্ডবের পর, কয়েকদিন বৃষ্টির হাত থেকে রেহাই মিলেছিল। ঠিক এক সপ্তাহের মাথায় নতুন করে শুরু হয়েছে ঝড়বৃষ্টি। কিছু দিন আগে কলকাতার উপর দিয়ে ৯৬ কিলোমিটার প্রতি ঘণ্টায় কালবৈশাখী গিয়েছে। এ দিন সন্ধ্যা থেকে হঠাৎ দমকা হাওয়া শুরু হয়। কোথাও কোথাও ভালই বৃষ্টি হচ্ছে বলে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর। আবহাওয়া বিজ্ঞানীরা জানাচ্ছে, আগামী কয়েক দিন এমনই কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। তবে ভারী বৃষ্টি হওয়ার কোনও সম্ভাবনা নেই।

আরও পড়ুন: ১৩৮ বছর পর ঢুকছে ‘নিসর্গ’! সাইক্লোন কেন বিরল মুম্বইয়ে

আরও পড়ুন: অসমে ভূমিধসে চাপা পড়ে মৃত ২০, আহত বহু

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন