• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পুরভোটের প্রস্তুতি, ২ মার্চ বৈঠক মমতার

Mamata Banerjee
ছবি: রয়টার্স।

পুরভোট নিয়ে দলের কাউন্সিলর ও সাংগঠনিক পদাধিকারীদের বৈঠকে ডাকলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ২ মার্চ নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এই বৈঠকে থাকবেন সব কর্পোরেশন ও পুরসভার কাউন্সিলর চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানেরা। সেই সঙ্গে ব্লক ও ওয়ার্ড স্তরের দলীয় নেতারা। কলকাতা পুরসভার কাউন্সিলরদের নিয়ে ৩ মার্চ আরও একটি সাংগঠনিক বৈঠক ডাকা হয়েছে। সেখানে দলের শীর্ষ নেতৃত্ব সাংগঠনিক প্রস্তুতি সংক্রান্ত পরামর্শ দেবেন বলে জানা গিয়েছে।

এপ্রিল মাসেই কলকাতা সহ গোটা রাজ্যের পুরভোট শুরু করে দিতে চাইছে রাজ্য সরকার। সেই মতো প্রস্তুতিও শুরু করে দিচ্ছে তৃণমূল। ২ তারিখ নেতাজি ইন্ডোরের এই বৈঠকে পুরসভা এবং পুর-রাজনীতির সঙ্গে যুক্ত সকলকে সেই প্রস্তুতির অভিমুখ জানিয়ে দেবেন মমতা। প্রসঙ্গত, এবারের পুরভোটে কলকাতা সহ সব জায়গায় নতুন মুখ আনা নিয়ে জল্পনা চলছে। এই বৈঠকে সে সম্পর্কেও দলের অবস্থান স্পষ্ট করে দিতে পারেন তৃণমূলনেত্রী নিজেই। 

দলীয় সূত্রে খবর, মুখ্যমন্ত্রীর বৈঠকে কলকাতার সব দলীয় কাউন্সিলর, বিধায়ক ছাড়াও কলকাতার জেলা থেকে শুরু ওয়ার্ড পর্যন্ত দলীয় সভাপতিদের ডাকা হয়েছে। সেই সঙ্গেই ডাকা হয়েছে দলের শাখা সংগঠনের জেলা সভাপতিদের। কলকাতার কাউন্সিলরদের নিয়ে ৩ তারিখ তৃণমূল ভবনে বৈঠক করবেন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী, মহাসচিব পা৪থ চট্টোপাধ্যায় ও যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই বৈঠকে থাকতে পারেন তৃণমূলের ভোটকুশলী প্রশান্ত কিশোর। মুখ্যমন্ত্রীর ওই বৈঠকের প্রস্তুতি হিসেবে কলকাতায় ও জেলাগুলিতে সাংগঠনিক ভাবে জেলা কমিটিগুলি বৈঠক শুরু করছে।

আরও পড়ুনপুরভোটের কী খবর? কমিশনারকে ডাক রাজ্যপালের, হিংসার বিরুদ্ধে হুঁশিয়ারিও

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন