• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আজ দেখা মিলবে রাজীবের?

Rajeev Kumar
রাজীব কুমার।—ফাইল চিত্র।

Advertisement

কলকাতা হাইকোর্ট থেকে জামিন পাওয়ার ২৪ ঘণ্টা পরেও দেখা নেই রাজীব কুমারের। আজ, বৃহস্পতিবার আলিপুর আদালতে থেকে দুই জামিনদারের মাধ্যমে আগাম জামিন নিশ্চিত করার কথা তাঁর। আসেন কি না, সে দিকেই এখন নজর সব পক্ষের। 

শুক্রবার থেকে লক্ষ্মীপুজো পর্যন্ত আদালত বন্ধ। আইনজীবীদের মতে, বৃহস্পতিবার আগাম জামিন নিশ্চিত না-করালে লক্ষ্মীপুজোর পরে তা করতে হবে। অবশ্য তাতে অসুবিধা নেই। কারণ, হাইকোর্ট থেকে জামিন পাওয়ার পরে নিম্ন আদালত থেকে তা নিশ্চিত করতে এক মাস সময় মিলবে। এর মধ্যে রাজীব কাজেও যোগ দিতে পারবেন বলে আইনজীবীদের মত। তিনি যে কোনও দিন কাজে যোগ দিতে পারেন বলে তাঁর ঘনিষ্ঠ মহলেরও ধারণা। 

এ দিকে, রাজীবের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির জন্য যে আবেদন সিবিআই নিম্ন আদালতে করেছিল, সেটি তাঁকে আগাম জামিন পেতে সাহায্য করেছে বলে মত আইনজীবীদের। কারণ, গত আগাম জামিন মঞ্জুর করার সময়ে হাইকোর্টের দুই বিচারপতি বলেন, রাজীবকে এত দিন ধরে সাক্ষী হিসেবে ডেকে পাঠাচ্ছিল সিবিআই। আচমকাই ১৭ সেপ্টেম্বর নিম্ন আদালতে তাঁর নামে পরোয়ানা জারির আবেদন জানানো হয়। বিচারপতিদের পর্যবেক্ষণ, রাজীবকে হেফাজতে নিয়ে জেরা করার পক্ষে কোনও সন্তোষজনক কারণ সিবিআই দেখাতে পারেনি। রাজীবের বিরুদ্ধে যে কল ডিটেলস লোপাটের অভিযোগ এনেছে সিবিআই, সেগুলি তারা সংশ্লিষ্ট সংস্থার কাছ থেকে পেয়েছে। ফলে রাজীবকে হেফাজতে নিয়ে জেরার করার প্রয়োজনীয়তা কমে যায়। 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন