• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আটকে পড়াদের জন্য ই-পাস রাজ্যের, আবেদন কী ভাবে জেনে নিন

E PAss
পিটিআই-এর প্রতীকী ছবি।

লকডাউনের জেরে পশ্চিমবঙ্গের অনেকেই আটকে পড়েছেন দেশের বিভিন্ন প্রান্তে। আবার এমন বহু মানুষ আছেন যাঁরা এ রাজ্যের নানা জায়গায় আটকে রয়েছেন। তাঁরা যাতে নিজ নিজ গন্তব্যস্থলে ফিরে যেতে বা আসতে পারেন তার জন্য ‘অটোমেটেড ই-পাস সিস্টেম’ চালু করল পশ্চিমবঙ্গ সরকার।

‘এগিয়ে বাংলা’ পোর্টাল (https://www.wb.gov.in) থেকে এই পাস মিলবে বলে জানিয়েছে রাজ্য সরকার। সেখানে তিন ধরনের পাসের কথা উল্লেখ করা হয়েছে। দেওয়া রয়েছে সংশ্লিষ্ট পাসগুলোর লিঙ্কও। পশ্চিমবঙ্গের বাইরের বাসিন্দাদের জন্য যেমন পাসের ব্যবস্থা করা হয়েছে। তেমনই এ রাজ্যে ঢোকার জন্য অনুমতিপত্রেরও ব্যবস্থা রয়েছে ওই পোর্টালে।

এ রাজ্যেরই এমন অনেক বাসিন্দা  যাঁরা রাজ্যের বিভিন্ন প্রান্তে এবং অন্যান্য রাজ্যে আটকে আছেন তাঁদের নাম রেজিস্ট্রেশনের জন্য একটি হোয়াটসঅ্যাপ নম্বরও দেওয়া হয়েছে। হোয়াটসঅ্যাপ নম্বরটি হল ৮০১৭৮৪৫৫৫৫। এই নম্বরে নিজেদের সম্পর্কে সবিস্তার তথ্য দিয়ে নাম রেজিস্ট্রি করাতে পারবেন।

আরও পড়ুন: রাজ্যে মৃত্যু আরও ৭ জনের, নতুন করে আক্রান্ত ৯২

এসএমএস-এর মাধ্যমেও নাম রেজিস্ট্রেশন করানো যাবে। তার জন্য ৫১৯৬৯ নম্বরে এসএমএস পাঠাতে হবে। সেখানে বর্তমান ঠিকানার পিন কোড, বাড়ির ঠিকানার পিন কোড, কত জন ব্যক্তি রয়েছেন তার সবিস্তার তথ্য জানাতে হবে।

এসএমএস করতে হবে WB<Space>COVID<Space>source pincode<Space>destination pincode<Space>no of passengers( in two digits)- এই ফরম্যাটে।

কী ভাবে এসএমএস করতে হবে তার একটা নমুনাও দেওয়া হয়েছে পোর্টালে। সেটি হল-WB COVID 560097 700015 04

আরও পড়ুন: লকডাউন শিথিলের সিদ্ধান্ত বুমেরাং হবে না তো! আশঙ্কা স্বাস্থ্য বিশেষজ্ঞদের

এ ছাড়া কন্ট্রোল রুমেও সরাসরি যোগাযোগ করা যাবে। কন্ট্রোল রুম নম্বরগুলো হল— ০৩৩-২২১৪১৯৯৫/২২১৪৩৫২৬। একটি টোল ফ্রি নম্বরও দেওয়া হয়েছে। নম্বরটি হল ১০৭০। 

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন