প্রথম ছবি বেশ প্রশংসিত হয়েছিল। এ বার আসছে সিকুয়েল। তবে অয়ন চক্রবর্তীর ‘ষড়রিপু টু: জতুগৃহ’কে আক্ষরিক অর্থে হয়তো সিকুয়েল বলা যাবে না। ‘ষড়রিপু’র সঙ্গে মিল বলতে গোয়েন্দা চন্দ্রকান্ত এবং তার নতুন তদন্ত। 

অয়নের এই ছবিও বেশ ডার্ক। এই রিভেঞ্জ ড্রামার লেখক পরিচালক নিজেই। মেঘা নামের একটি মেয়েকে কেন্দ্র করে গল্প। প্রেমিকের সঙ্গে তার বিয়ের সব ঠিকঠাক। কিন্তু ঘটনাচক্রে মেয়েটি বাবার বন্ধু দেবরাজকে বিয়ে করতে বাধ্য হয়। তার পরে দীর্ঘ আট বছর ধরে চলে অকথ্য অত্যাচার। একটি ঘটনা বদলে দেয় অনেক কিছু। রিভেঞ্জ ড্রামার নিয়ম মেনে দেবরাজ হয়তো তার কর্মের শাস্তি পায়। কিন্তু তার পিছনে মেঘা না কি নিছকই দুর্ঘটনা? এই তদন্তই করতে আসে চন্দ্রকান্ত। 

আগের ছবির মতো এখানেও চিরঞ্জিৎ রয়েছেন চন্দ্রকান্তের চরিত্রে। ডিসিপি হয়েছেন রাজেশ শর্মা। মেঘার চরিত্রটা করছেন অরুণিমা ঘোষ। আর দেবরাজের চরিত্রে শাশ্বত চট্টোপাধ্যায়। ‘‘একেবারে ডার্ক বলতে যা বোঝায় অপুদার (শাশ্বত) চরিত্রটা একদম তাই,’’ বলছিলেন অয়ন। 

সৌরভ চক্রবর্তী, দর্শনা বণিক, দেবরঞ্জন নাগ, বিশ্বজিৎ চক্রবর্তী, পৌলমী দাস রয়েছেন অন্যান্য চরিত্রে। খুব কম ছবিতে মিউজ়িক করেন রূপম ইসলাম। কিন্তু এ ছবির গান এবং ব্যাকগ্রাউন্ড স্কোর দুটোই করছেন তিনি। 

আগামী ফেব্রুয়ারিতে ছবির শুটিং শুরু হওয়ার কথা। কলকাতা এবং কার্শিয়াংয়ের ডাও হিলে হবে শুটিং।