Advertisement
১৭ জুন ২০২৪
Hong Kong

বিদেশে মধুচন্দ্রিমার পরিকল্পনা? বিনামূল্যে বিমান টিকিট বিলি করছে হংকং সরকার! কী ভাবে পাবেন?

‘হ্যালো হংকং’ নামে প্রচার কর্মসূচীর আওতায় এই বিশেষ ছাড়ের ঘোষণা করেছে হংকং সরকার। কী ভাবে পাবেন আপনি সেই সুযোগ?

দেশের পর্যটন শিল্পকে আরও উন্নত করতে হংকং সরকার ৫ লক্ষ বিমান টিকিট বিনামূল্যে বিলি করার কথা ঘোষণা করেছে।

দেশের পর্যটন শিল্পকে আরও উন্নত করতে হংকং সরকার ৫ লক্ষ বিমান টিকিট বিনামূল্যে বিলি করার কথা ঘোষণা করেছে। ছবি: শাটারস্টক।

সংবাদ সংস্থা
হংকং শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৫৭
Share: Save:

মধুচন্দ্রমিয়ায় বিদেশে যাওয়ার ইচ্ছে! তবে বিমানের টিকিটের চড়া দামে পকেটের উপর বাড়তি চাপ পড়ার ভয়ে পিছিয়ে আসছেন? হংকং সরকার বিমানের টিকিটের উপর বড় ছাড় ঘোষণা করল। দেশের পর্যটন শিল্পকে আরও উন্নত করতে হংকং সরকার ৫ লক্ষ বিমান টিকিট বিনামূল্যে বিলি করার কথা ঘোষণা করেছে।

হংকং-এর বিমানবন্দরের তরফে জানানো হয়েছে মার্চ মাস থকে পরবর্তী ছয় মাস পর্যন্ত এই টিকিট বিলি করা হবে। বিনামূল্যে টিকিট পাওয়ার একাধিক সুযোগ রয়েছে যাত্রীদের কাছে। লটারির মাধ্যমে তাঁরা জিতে যেতে পারেন এই টিকিট কিংবা একটা টিকিট কিনলে আর একটা টিকিট বিনামূল্যে পেয়ে যাওয়ার সুযোগও রয়েছে। ক্যাথে প্যাসিফিক, এইচ কে এক্সপ্রেস, হংকং এয়ারলাইন্সে বিনামূল্যে উড়ানের সুযোগ পাবেন পর্যটকরা।

‘হ্যালো হংকং’ নামে প্রচার কর্মসূচীর আওতায় এই বিশেষ ছাড়ের ঘোষণা করেছে হংকং সরকার। সে দেশের পর্যটন স্থলগুলির একাধিক গল্প শোনার সুযোগ পাবেন পর্যটকরা। অতিমারির পরবর্তী পৃথিবীতে হংকং কী ভাবে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরেছে, সেই কাহিনিও তুলে ধরা হবে। সরকারি তরফে জানানো হয়েছে মার্চের পর হংকং-এ ভ্রমণ করতে গেলে মাস্ক পরা বাধ্যতামূলক নয়, সেই দেশে পৌঁছে পর্যটকদের নিভৃতবাসেও থাকতে হবে না।

সরকারি তরফে জানানো হয়েছে মার্চের পর হংকং-এ ভ্রমণ করতে গেলে মাস্ক পরা বাধ্যতামূলক নয়।

সরকারি তরফে জানানো হয়েছে মার্চের পর হংকং-এ ভ্রমণ করতে গেলে মাস্ক পরা বাধ্যতামূলক নয়।

চিন তো বটেই, সেই সঙ্গে এশিয়ার বিভিন্ন দেশে সেই টিকিট বণ্টন করা হবে। এর পাশাপাশি ইউরোপ এবং মার্কিন যুক্তরাষ্ট্রেও সীমিত সংখ্যক বিনামূল্যের টিকিট প্রদান করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hong Kong tourism
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE