Advertisement
০৩ মার্চ ২০২৪
Travel Tips

অফিস থেকে ৪ দিনের ছুটি নিয়ে ১০ দিন ঘুরে আসতে পারেন, বুদ্ধি খরচ করলে কিছুই অসম্ভব নয়

ইচ্ছে করলেই তো আর বেড়াতে যাওয়ার সুযোগ মেলে না! লম্বা ছুটি চাইলেই বসের ভ্রুকুটির মুখোমুখি হতে হয়। তা হলে কী ভাবে করবেন ভ্রমণের পরিকল্পনা?

Travel

৪ দিনের ছুটি নিয়ে ১০ দিন ঘুরে আসুন। ছবি: শাটারস্টক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১৭:২৩
Share: Save:

সারা দিনের কর্মব্যস্ততা, সংসার সামলানো, ছেলেমেয়ের পড়াশোনার উপর নজরদারি— সব কিছু সামলিয়ে নিজের জন্য সময় বার করার আর সুযোগ হয়ে ওঠে না। সব কিছুর মাঝে ক্রমেই ঘিরে ধরে অবসাদ। আর অবসাদ থেকে মুক্তির সবচেয়ে ভাল পন্থা হল পিঠে ঝোলা নিয়ে বেরিয়ে পড়া। ভ্রমণ করলে মনমেজাজ ভাল থাকে, শরীরও চাঙ্গা হয়। সপরিবার হোক কিংবা বন্ধুবান্ধবদের সঙ্গ, নির্দিষ্ট সময় অন্তর একটা ট্রিপে বেরিয়ে পড়া কিন্তু ভীষণ জরুরি।

তবে ইচ্ছে করলেই তো আর বেড়াতে যাওয়ার সুযোগ মেলে না! লম্বা ছুটি চাইলেই তো বসের ভ্রুকুটির মুখোমুখি হতে হয়। তবে একটু বুদ্ধি খরচ করলেই কিন্তু উপায় বেরিয়ে আসতে পারে। আগামী চার মাস উৎসবের মরসুম। মাঝে এক দিনের ছুটি আদায় করে নিতে পারলেই কেল্লা ফতে! জেনে নিন, আগামী চার মাসে কী ভাবে ভ্রমণ পরিকল্পনা করলে আপনি বেশ কয়েকটি ট্রিপ সেরে ফেলতে পারবেন।

১) ১৯ সেপ্টেম্বর (মঙ্গলবার) গণেশ চতুর্থী। তার আগের সোমবার একটা ছুটি নিয়ে নিলেই ১৬, ১৭, ১৮ ও ১৯ সেপ্টেম্বর চার দিনের লম্বা ছুটি পেয়ে যাবেন আপনি।

২) ২৮ সেপ্টেম্বর (শুক্রবার) ইদ। ২ অক্টোবর (সোমবার) গান্ধী জয়ন্তী। মাঝে শুক্রবার একটা ছুটি নিয়ে নিলেই ২৮ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পাঁচ দিনের লম্বা ছুটি উপভোগ করার সুযোগ পেয়ে যাবেন।

৩) সরকারি অফিসে পুজোর লম্বা ছুটি পাওয়া যায়। সবে বেসরকারি অফিসে সেই সুযোগ কম। ২৪ অক্টোবর (মঙ্গলবার) দশমী। তার আগে শনিবার ও রবিবার এমনিতেই ছুটি থাকে। মাঝে সোমবারটা ছুটি নিয়ে নিতে পারলেই পুজোয় সপ্তমী থেকে দশমী লম্বা ছুটি উপভোগ করতে পারবেন।

৪) মাত্র চার দিনের ছুটি নিয়ে ১০ দিনের ছুটি উপভোগ করতে চান? ডিসেম্বর মাসে সে সুযোগও পাবেন আপনি। ২৫ ডিসেম্বর (সোমবার) বড়দিনের ছুটি। তার আগে ২৩ ও ২৪ তারিখ শনি ও রবিবার পড়েছে। বড়দিনের পর ২৬, ২৭, ২৮, ২৯ তারিখ ছুটি নিয়ে নিতে পারেন। ৩০ ও ৩১ ডিসেম্বর শনি ও রবিবার পড়েছে। তার পর ১ জানুয়ারি (সোমবার) আবার ছুটি। লম্বা ছুটি পরিকল্পনা করতে চাইলে এর থেকে ভাল সু্যোগ আর নেই। ২৩ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি, টানা ১০ দিনের ছুটি পেয়ে যাবেন আপনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE