Advertisement
১৯ এপ্রিল ২০২৪
IRCTC

Tirupati Travel Package: কম খরচে তিরুপতি দর্শন করাবে আইআরসিটিসি, জেনে নিন সব খুঁটিনাটি

ভেঙ্কটেশ্বর মন্দিরের পাশাপাশি অন্ধ্রপ্রদেশের আরও কয়েকটি তীর্থক্ষেত্র দেখানো হবে। আইআরসিটিসি-র তরফে টুইট করে জানানো হয়েছে পরিকল্পনা।

ভেঙ্কটেশ্বর মন্দিরের পাশাপাশি অন্ধ্রপ্রদেশের আরও কয়েকটি তীর্থক্ষেত্র দেখানো হবে।

ভেঙ্কটেশ্বর মন্দিরের পাশাপাশি অন্ধ্রপ্রদেশের আরও কয়েকটি তীর্থক্ষেত্র দেখানো হবে।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০২ মে ২০২২ ১৭:৪৩
Share: Save:

‘দ্য ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন’ (আইআরসিটিসি) তিরুপতি দর্শন করানোয় উদ্যোগী হয়েছে। অন্ধ্রপ্রদেশের তিরুপতি জেলার ভেঙ্কটেশ্বর মন্দির দর্শন করাতে নিয়ে যাওয়া হবে বিমানে চাপিয়ে। যথা সম্ভব কম খরচে এই সফর করানো হবে বলেও জানিয়েছেন আইআরসিটিসি কর্তৃপক্ষ। এই উদ্যোগের নাম ‘আজাদি কা অমৃত মহোৎসব’। তারই অন্তর্ভুক্ত ‘দেখো অপনা দেশ’ প্রকল্প।

আইআরসিটিসি-র এই প্রকল্পে এক রাত, দু’দিনের বেড়ানোর পরিকল্পনা করে দেওয়া হচ্ছে। ভেঙ্কটেশ্বর মন্দিরের পাশাপাশি অন্ধ্রপ্রদেশের আরও কয়েকটি তীর্থক্ষেত্র দেখানো হবে। আইআরসিটিসি-র তরফে সম্প্রতি একটি টুইট করে জানানো হয়েছে গোটা পরিকল্পনা।

প্রতি বছর প্রায় ২ কোটি দর্শনার্থী ভিড় করেন তিরুপতির মন্দিরে। শুধু তিরুমালার ভেঙ্কটেশ্বর মন্দির নয়, দেখতে যান পদ্মাবতী মন্দির এবং কালাহস্তি মন্দিরও। সে সবই দেখানো হবে এই প্রকল্পে।

আগামী ১৫ তারিখ এবং ২৮ তারিখ দু’দফায় হবে যাত্রা। শুরু হবে দিল্লি থেকে। দর্শনের জন্য সব বুকিং করতে হবে আইআরসিটিসি-র ওয়েবসাইটে গিয়ে।

একা গেলে খরচ পড়বে মাথা পিছু ১৮,৭৮০ টাকা। শিশুদের সঙ্গে নিতে গেলে তাদের খরচ আলাদা। ৫ থেকে ১১ বছরের শিশুর জন্য মাথা পিছু খরচ পড়বে ১৭,৩৬০ টাকা। ২ থেকে ৪ বছরের শিশুর খরচ আরও কম। দিতে হবে ১৫,৭২০ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IRCTC Tirupati Temple Tirupati Balaji Temple
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE