Advertisement
০৩ মার্চ ২০২৪
Valentine’s Day

প্রেম দিবসে সঙ্গীর নিভৃত সঙ্গ চান? বেছে নিতে পারেন শহরের অদূরের ৫টি রিসর্ট

প্রেম দিবসে শহরের কলরব থেকে কিছুটা দূরে সঙ্গীর সঙ্গ পেতে চান অনেকেই। তেমন হলে বেছে নিতে পারেন তিলোত্তমার অদূরে কয়েকটি নিভৃত ঠিকানা।

Symbolic Image of Valentine\'s Day.

কেউ সঙ্গীর সঙ্গে সময় কাটাতে বেছে নেন রেস্তরাঁর নিভৃত কোণ। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:৪৬
Share: Save:

চলছে প্রেমের সপ্তাহ। চকোলেট দেওয়া থেকে শুরু করে নিবিড় আলিঙ্গন— ধাপে ধাপে ভালবাসার অধ্যায় পেরিয়ে আসে সেই মাহেন্দ্রক্ষণ। শুধু ভালবাসার জন্য গোটা একটা দিন। প্রেমের আমেজে মোড়া এই বিশেষ দিনের উদ্‌যাপন নিয়ে অনেকেরই নানা পরিকল্পনা থাকে। কেউ সঙ্গীর সঙ্গে সময় কাটাতে বেছে নেন রেস্তরাঁর নিভৃত কোণ। আবার কেউ শহরজুড়ে ভালবাসার মিছিলে পা মেলাতে ঘোর আপত্তি। বরং শহরের কলরব থেকে কিছুটা দূরে সঙ্গীর সঙ্গ পেতে চান অনেকেই। তেমন হলে বেছে নিতে পারেন তিলোত্তমার অদূরে কয়েকটি রিসর্ট।

বাওয়ালি রাজবাড়ি

বেশ কয়েক বছর ধরে ছুটি কাটানোর জনপ্রিয় ঠিকানা হয়ে উঠেছে ২৫০ বছরের পুরনো এই রাজবাড়ি। ঐতিহ্য এবং সংস্কৃতিতে মোড়া এই জায়গা প্রেম দিবসে সঙ্গীর সঙ্গে সময় কাটানোর জন্য বেছে নিতেই পারেন। রাত্রিবাসের ব্যবস্থা থাকলেও চাইলে শুধু সারা দিনের জন্য বুকিং করতে পারেন। গোটা দিন ধরে সঙ্গীর হাতে হাত রেখে চষে ফেলতে পারেন গোটা রাজবাড়ি। সারা দিনের প্যাকেজে দুপুরের খাবার সহ পাবেন চা, কফি এবং অন্যান্য খাবারও।

Symbolic Image of Valentine's Day.

শহরের কলরব থেকে কিছুটা দূরে সঙ্গীর সঙ্গ পেতে চান অনেকেই। প্রতীকী ছবি।

ওবেরয় গ্র্যান্ড

প্রেম দিবসে সঙ্গীর সঙ্গে একান্তে সময় কাটাতে বেছে নিতে পারেন এই রিসর্টটি। শহরের একেবারে কাছেই। প্রেম দিবসের সকাল বেলায় সঙ্গীর হাত ধরে পৌঁছে যেতে পারেন ওবেরয়ে। সুইমিং পুল আছে, চাইলে সঙ্গীর সঙ্গ মাততে পারেন জলকেলিতে।

তাজ বেঙ্গল

শহর জুড়ে প্রেম দিবসের জাঁকজমক থেকে দূরে গিয়ে, একটু অন্যরকম উদ্‌যাপন করতে চাইলে চলে যেতে পারেন তাজ বেঙ্গলে। বিলাসিতা আর শৌখিনতায় মোড়া এই রিসর্ট ভালবাসার দিনের আদর্শ আস্তানা হয়ে উঠতে পারে। সুইমিং পুলের সুবিধা ছাড়াও এখানে রয়েছে স্পা-এরও ব্যবস্থা রয়েছে। সম্পর্কের পাশাপাশি একটু নিজের যত্নও নিয়ে নিতে পারেন।

বৈদিক ভিলেজ স্পা রিসর্ট

হাতে দু’এক দিনের ছুটি থাকলে ইদানীং অনেকেই সপরিবার চলে আসেন এই রিসর্টিতে। ভালবাসার দিনে যুগলে নিভৃতে সময় কাটাতে চাইলে চলে যেতে পারেন এই রিসর্টে। চারিদিক সবুজ গাছপালা আর আলো আঁধারিতে মোড়া এই রিসর্টি প্রেমের উন্মাদনা আরও বাড়িয়ে দেবে।

তাজ সিটি সেন্টার

নিউটাউনের এই রিসর্টটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। ছুটি কাটাতে অনেকেই ঢুঁ মারছেন এখানে। ভালবাসা এমন দিনে আপনিও চলে যেতে পারেন এখানে। নিভৃতে সঙ্গীর সময় যাপনের জন্য এই রিসর্ট বেছে নেওয়াই যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE