Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Love Tips

Kolkata Destinations for Dating: বড়দিনে প্রিয়জনের সঙ্গে সময় কাটাতে চান? রইল নিরিবিলি কিছু জায়গার খোঁজ

বড়দিনের জনজোয়ারে না ভেসে প্রিয়জনের সঙ্গে আলাদা করে সময় কাটাতে চাইলে বেছে নিতে পারেন এই স্থানগুলি।

ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২১ ১৬:৫২
Share: Save:

একে শীতকাল, তার উপর সামনে বড়দিন। শহর জুড়ে শুধু উৎসব নয়, প্রেমেরও মরসুম। তবে কলকাতা শহরের ভিড় মানুষকে পাশাপাশি হাঁটতেও দেয় না। বিশেষকরে এই উৎসবের দিনগুলিতে তো শহরে পা ফেলাই দায় হয়। আর এই সব রঙিন দিনে নিজের প্রিয়জনের সঙ্গে একান্তে সময় কাটানোর ইচ্ছা জাগে। বড়দিনের জনজোয়ারে সেটি কী ভাবে সম্ভব ভাবছেন তো? রইল এমন কয়েকটি নিরিবিলি জায়গার খোঁজ।

পার্কষ্ট্রিট গোরস্থান

পার্কষ্ট্রিটের ২৫০ বছরের পুরনো এই কলকাতার চলমান ইতিহাস হতে পারে আপনার আদর্শ প্রেমের জায়গা। পার্কষ্ট্রিট গোরস্থানে অন্যান্য জায়গার তুলনায় ভিড় খানিক কমই থাকে। এখানে এলে মনও এক গভীর প্রশান্তিতে ভরে উঠবে।

পার্কষ্ট্রিট গোরস্থান।

পার্কষ্ট্রিট গোরস্থান। ছবি: সংগৃহীত

ইকোপার্ক

আকাশবিস্তৃত সবুজ খোলা মাঠ, বাগান, মিষ্টি হাওয়া— কংক্রিটের শহর থেকে কিছুক্ষণের জন্যে বেরিয়ে প্রিয়জনের হাতে হাত রেখে হারিয়ে যেতে চাইলে যেতে পারেন ইকো পার্কে। অনেকটা জায়গা জু়ড়ে নানা রকম দ্রষ্টব্য রয়েছে এক প্রাচীরের মধ্যে।

ইকোপার্ক।

ইকোপার্ক। ছবি: সংগৃহীত

প্রিন্সেপ ঘাট

কত হাজার হাজার প্রেমের সাক্ষী এই প্রিন্সেপ ঘাট। কুয়াশামাখা গঙ্গার তীরে বসে লিখতেই পারেন প্রেমের এক নতুন পদ্য। আর প্রিন্সেপঘাট গেলে অবশ্যই প্রেমিক অথবা প্রেমিকা সঙ্গে নিয়ে উঠে পড়তে পারেন নৌকায়। গঙ্গাবক্ষে নৌকাবিহারে আসতে পারেন বাবুঘাটে। সেখানে গঙ্গার একদম ধারেই পেয়ে যাবেন কাচের দেওয়াল ঘেরা আইস্ক্রিম পার্লার। গঙ্গা দেখতে দেখতে একান্তে সময় কাটানোর উপযুক্ত জায়গা হতে পারে।

প্রিন্সেপ ঘাট।

প্রিন্সেপ ঘাট। ছবি: সংগৃহীত

হাওড়া ব্রিজ

হাওড়া ব্রিজ প্রেম করার উপযুক্ত জায়গা হতে পারে এটাই অনেকে বিশ্বাস করতে চায় না। প্রিয়জনকে পাশে নিয়ে আলোয় মোড়া গোটা শহরকে চেখে দেখার সুযোগ কিন্তু আপনাকে হাওড়া-ব্রিজই দিতে পারে।

হাওড়া ব্রিজ।

হাওড়া ব্রিজ। ছবি: সংগৃহীত

ভিক্টোরিয়ার মাঠ

সুন্দর সাজানো বাগান, ছোট-দিঘি, ফোয়ারা, কচি সবুজ গাছ আর ভিক্টোরিয়াকে সাক্ষী করে প্রেম করার মজাই আলাদা। প্রিয়জনকে সঙ্গে নিয়ে চলে যেতে পারেন বড়দিনের পিকনিকের জন্য।

ভিক্টোরিয়ার মাঠ।

ভিক্টোরিয়ার মাঠ। ছবি: সংগৃহীত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Love Tips dating Winter christmas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE