Advertisement
১৮ এপ্রিল ২০২৪
travel

Honeymoon Destination: মধুচন্দ্রিমায় যাবেন? সঙ্গীকে নতুন করে চিনতে কম খরচে, কোথায় যেতে পারেন

মধুচন্দ্রিমায় কোথায় যাওয়া হবে, তা নিয়ে অনেক দিন ধরে জল্পনার পর্ব চলে। রইল কম খরচে মধুচন্দ্রিমায় যাওয়ার কিছু ঠিকানার খোঁজ।

স্বপ্নের মতো মধুচন্দ্রিমা কাটাতে সব সময়ে বিদেশ যাওয়ার প্রয়োজন পড়ে না।

স্বপ্নের মতো মধুচন্দ্রিমা কাটাতে সব সময়ে বিদেশ যাওয়ার প্রয়োজন পড়ে না। ছবি-সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২২ ২১:০৯
Share: Save:

প্রেম যখন বিয়েতে গড়ায়, তখন দু’জনের সম্পর্কের সমীকরণ কিছুটা হলেও বদলে যায়। চেনা মানুষকে একেবারে নতুন করে চিনতে হয়। জানতে হয়। বুঝতেও হয়। আবার সম্বন্ধ করে বিয়ের ক্ষেত্রেও, এক জন নতুন মানুষের সঙ্গে জীবন শুরু বেশ অন্য রকম একটা অনুভূতি। যত্নে একটি সম্পর্ক গড়ে তোলার প্রস্তুতিপর্ব হল মধুচন্দ্রিমা। কিন্তু একে অপরকে চিনতে, জানতে এবং সম্পর্কের উদ্‌যাপন করতে কোথায় যাবেন, তা বেছে নেওয়া কিন্তু মোটেই সহজসাধ্য নয়। স্বপ্নের মতো মধুচন্দ্রিমা কাটাতে সব সময়ে বিদেশ যাওয়ার প্রয়োজন পড়ে না।

প্রিয়জনের সঙ্গে একান্তে কিছু দিন সময় কাটাতে ভারতের কোন জায়গাগুলি হতে পারে সেরা ঠিকানা?

স্মরণীয় হয়ে থাকবে মধুচন্দ্রিমার স্মৃতি।

স্মরণীয় হয়ে থাকবে মধুচন্দ্রিমার স্মৃতি। ছবি-সংগৃহীত

লাদাখ

হিমালয় ও কারাকোরাম পর্বতমালার মধ্যে অবস্থিত লাদাখ যেন সাক্ষাৎ স্বর্গ। শীতল মরুভূমি, মেঘহীন নীল আকাশ, নীলাভ জলের হ্রদ— যেন গোটাটাই একটা ছবি। প্যাংগং হ্রদ থেকে সঙ্গীর হাতে হাত রেখে সূর্যোদয় দেখা কিংবা হৃদের পাশে তাঁবু খাটিয়ে রাত্রিযাপ— স্মরণীয় হয়ে থাকবে মধুচন্দ্রিমার স্মৃতি।

লক্ষদ্বীপ

মধুচন্দ্রিমার জন্য বেশ মনোরম ঠিকানা লক্ষদ্বীপ। এখানকার সবচেয়ে বড় আকর্ষণ হল নীল সমুদ্র আর সোনালি তট। এখানে রয়েছে ৩৬টি প্রবাল প্রাচীরযুক্ত দ্বীপপুঞ্জ। যা মুগ্ধ করবে আপনাকে। তবে বেশি ভিড় এড়াতে সঙ্গীকে নিয়ে যেতে পারেন মিনিকয়। এশিয়ান ডলফিন, ফ্রগফিশ, অক্টোপাস দেখতে হলে সেরা জায়গা হল বাঙ্গারাম দ্বীপ।

আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ

জলের নীচে রঙের বাহার নিয়ে অবস্থান করা আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জ মধুচন্দ্রিমার সেরা ঠিকানার একটি। নীলের সমারোহ আর নির্জনতা ঘেরা আন্দামানে মধুচন্দ্রিমায় গেলে পরতে পরতে রোমাঞ্চকর অভিজ্ঞতা হবে। মধুচন্দ্রিমাকে আরও স্মৃতিমধুর করে তুলতে যেতেই হবে আন্দামানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

travel Honeymoon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE