Advertisement
০৬ মে ২০২৪
Food

বিছানার মতো বড় থালা! তাতেই সাজানো থরে থরে খাবার, এক থালার দাম কত জানেন?

র ভাগে সাজানো হয় রাজোচিত ভোগের থালি। শাক-ভাজা থেকে শুরু করে মিষ্টি, মুখশুদ্ধি, পানীয় সবই থাকে থালায়। শুধু পাত পেড়ে চারজনের গুছিয়ে বসার অপেক্ষা।

ছবি : ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৫২
Share: Save:

হিন্দিতে একটি প্রবাদ আছে, যার বাংলা অর্থ— এক থালায় খাবার খেলে ভালবাসা বাড়ে। পুণের এই রেস্তরাঁ যেন সেই প্রবাদেরই বাস্তব প্রতিফলন। এখানে এলে প্রিয়জনের সঙ্গে এক থালায় খাইয়েই ছাড়বেন এঁরা। এমনই বন্দোবস্ত!

থালা বলতে আমরা সাধারণত যা বুঝি, এই থালা তার চেয়ে কম করেও ১০ গুণ বড়। প্রায় একটি একজনের শোয়ার বিছানার মতো আকার তার। শুধু আকৃতিটাই যা গোল। খাবার না থাকলে তার উপর অনায়াসে উঠে বসতে পারেন দু’জন। তবে খেতে পারবেন চার জন। অন্তত তেমনই বন্দোবস্ত রেস্তরাঁর।

একটি বড় টেবিলে এই থালা রেখে তার উপর বাটিতে বাটিতে সাজিয়ে দেওয়া হয় থরে থরে খাবারের উপকরণ। চার ভাগে সাজানো হয় রাজোচিত ভোগের থালি। শাক-ভাজা থেকে শুরু করে মিষ্টি, মুখশুদ্ধি, পানীয় সবই থাকে থালায়। শুধু পাত পেড়ে চারজনের গুছিয়ে বসার অপেক্ষা।

রেস্তরাঁর নাম মহারাজ ভোগ পুণে। ওই রেস্তরাঁর এই মহাভোজ থালিটির ভিডিয়ো ভাইরাল হয়েছে। জানা গিয়েছে এই বিশাল আয়োজনে চার জন খেতে পারেন মাত্র ৬৪৯ টাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Food
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE