Advertisement
৩০ এপ্রিল ২০২৪
monkey

আধ খাওয়া উচ্ছিষ্ট কলা ধরা হল মুখের সামনে! দেখে কী করল বাঁদর?

আধখাওয়া কলা খেতে দেওয়ায় বাঁদরটি যে ভাবে জরিপ করেছে মানুষটিকে, তাতে একই সঙ্গে রাগ আর অনুকম্পা ঝরে পড়েছে বলে মত নেটাগরিকদের।

A monkey gives suspicious look to a person

দৃষ্টিতে একই সঙ্গে রাগ আর অনুকম্পা ঝরে পড়েছে ছবি : টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ১৬:৫১
Share: Save:

খাওয়ার পর পাতে পড়ে থাকা উচ্ছিস্ট অনেকেই জীবজন্তুদের খাওয়ান। ভাবুন তো, তারা যদি সেই খাবার দেখেও মুখে না তুলে প্রত্যাখ্যান করে, শুধু উচ্ছিষ্ট বলেই। গায়ে লাগবে না? এঁটো খাবার দেখে এক বাঁদরের এমনই ভাবভঙ্গি লজ্জায় ফেলেছে নেটাগরিকদের।

বাঁদরদের কলা প্রীতি কারও অজানা নয়। চোখে পড়লে হাত থেকে ছিনিয়ে নিয়ে খাওয়াও তাদের অভ্যাস। কিন্তু এই বাঁদরটি তেমন নয়। বরং এক ব্যক্তি অর্ধেক কলা নিজে খেয়ে বাকিটা তাকে খেতে দেওয়ায় সে অদ্ভুত দৃষ্টিতে জরিপ করে মানুষটিকে। সেই ঘটনার একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজ মাধ্যমে। বাঁদরের ওই দৃষ্টি দেখে নেটাগরিকেরা বলেছেন, ‘‘এই দৃষ্টি দেখে অপমান বোধ হচ্ছে।’’

আধখাওয়া কলা খেতে দেওয়ায় বাঁদরটি যে ভাবে জরিপ করেছে মানুষটিকে, তাতে একই সঙ্গে রাগ আর অনুকম্পা ঝরে পড়েছে বলে মত নেটাগরিকদের। কেউ বলেছেন, ‘‘আমিও আমার পোষ্যদের নিজের খাওয়া খাবার দিয়ে থাকি। কিন্তু এই দৃষ্টি দেখে মরমে মরে যাচ্ছি আমি।’’ আবার অনেকে বাঁদরে ভাব ভঙ্গি দেখে লিখেছেন, ‘‘এত জোড়ালো আবেগ অতিবড় অভিনেতার মুখেও দেখা যায় না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

monkey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE