Advertisement
০২ মে ২০২৪
Viral

হাতের তালুর মাপের প্রেসার কুকার! সিদ্ধ হয়ে নিজে থেকেই বেরিয়ে আসে খাবার, ভাইরাল ভিডিয়ো

ইনস্টাগ্রামে এই প্রেসার কুকারের একটি ভিডিও ভাইরাল হয়েছে। ছোট্ট এই প্রেসার কুকারের রান্নার বহরে এবং বাহারে চমৎকৃত হয়েছেন নেটাগরিকেরা।

An image of eggs

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ০০:৪৯
Share: Save:

হাতের তালুর থেকে দৈর্ঘ্যে একচুল বেশি নয়। একহাতেই চায়ের কাপের মত আঁকড়ে ধরা যায় এমন প্রস্থ। ওজনে হালকা, নিরীহ কফি মগের মত দেখতে এই জিনিসটি নাকি একখানি প্রেসার কুকার! ভিতরে কাঁচা খাবার দেওয়ার কিছুক্ষনের মধ্যেই রান্না হয়ে সোজা বাইরে বেরিয়ে আসে।

ইনস্টাগ্রামে এই প্রেসার কুকারের একটি ভিডিও ভাইরাল হয়েছে। ছোট্ট এই প্রেসার কুকারের রান্নার বহরে এবং বাহারে চমৎকৃত হয়েছেন নেটাগরিকেরা। তবে একই সঙ্গে তারা এও জানিয়েছেন এমন উদ্ভট সিদ্ধ হওয়া খাবার তাঁরা জীবনে দেখেননি।

নামে প্রেসার কুকার হলেও, এই কুকার যেমন দেখতে আলাদা তেমনই এর নিয়ম কানুনও আলাদা। এমনকি, সিদ্ধ হওয়ার পর যে খাবার ওই কুকার থেকে বেরিয়ে আসে তার রকম সকমও আলাদা। সব অন্য রকম। যদিও নেটাগরিকেরা আরও এক ধাপ এগিয়ে বলেছেন, শুধু অন্যরকম নয় একটু যেন বিদঘুটেও।

মূলত ডিম সিদ্ধ করার জন্যই নাকি বানানো হয়েছে এই কুকারকে। তবে চাইলে ডিম ছাড়াও অন্য অনেক খাবার সিদ্ধ করা যায়। ভাইরাল হওয়া ভিডিয়ো তে অবশ্য ডিম সিদ্ধ করার প্রক্রিয়াটিই দেখানো হয়েছে। যা দেখে নেটাগরিকেরা জানিয়েছেন, এমন ডিম তৈরি হবে ভাবতেই পারেননি তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral pressure cooker Cooking Method
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE