Advertisement
০৫ মে ২০২৪
Dosa

দক্ষিণী খাবারে নীল সাগরের তুফান উঠেছে! সঙ্গে মাখান-চিজের পরতও, চেখে দেখবেন নাকি?

দক্ষিণী খাবার দোসা নিয়ে পরীক্ষা নিরীক্ষার শেষ নেই। কেউ দোসা দিয়ে পিৎজা বানাতে চান, তো কেউ বানান স্যান্ডউইচ। দোসার পুরেও ম্যাগি থেকে শুরু করে আইস ক্রিম, পাস্তা, চাট, পন্তুয়া --- বাদ পড়েনি কিছু।

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২৩ ২৩:৫৫
Share: Save:

দক্ষিণী খাবার দোসা। সেই দোসাতেই নীল সাগরের তুফান উঠেছে। দক্ষিণী খাবার দোসা নিয়ে পরীক্ষা নিরীক্ষার শেষ নেই। কেউ দোসা দিয়ে পিৎজা বানাতে চান, তো কেউ বানান স্যান্ডউইচ। দোসার পুরেও ম্যাগি থেকে শুরু করে আইস ক্রিম, পাস্তা, চাট, পন্তুয়া --- বাদ পড়েনি কিছু। তবে এই রেসিপিটি একেবারে নতুন। চমকে আগের সমস্ত রেসিপিকে পিছনে ফেলে দিয়েছে দোসার এই রেসিপি।

নাম ব্লু ওশ্যান দোসা বা নীল সাগর দোসা। নামের সঙ্গে দর্শনের হুবহু মিল। কারণ এই দোসার রং সমুদ্র নীল। সাদা মিশ্রণের বদলে গরম তাওয়ায় ঢেলে দেওয়া হচ্ছে নীল রঙের মিশ্রণ। তার মধ্যেই একে একে চিজ আর মশলার পুর ভরে সাজিয়ে পরিবেশন করা হচ্ছে গ্রাহকের পাতে।

একটি রাস্তার ধারের স্টলে ওই দোসা বানাতে দেখে চমকে গিয়েছেন এক ক্রেতা। দোসা বানানোর একটি ভিডিয়ো রেকর্ড করে এক্স হ্যান্ডলে পোস্ট করেছেন তিনি। জানতে চেয়েছেন, ‘‘কেউ কি এই দোসা খেতে চান? যদিও ওই নীল রঙের দোসায় কী রং ব্যবহার করা হচ্ছে তা জানা নেই আমার।’’ ভিডিয়োটি ভাইরাল হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dosa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE