Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Optical Illusion

ক’টি সংখ্যা লুকিয়ে আছে যুবকের মুখে? গুনে দেখুন তো

যুবকের মুখের ছবি সমাজমাধ্যমে ভাইরাল। সেই মুখ তৈরি হয়েছে বিভিন্ন সংখ্যার সাহায্যে। কয়েক সেকেন্ডের মধ্যে সবক’টি সংখ্যা খুঁজে বার করাই চ্যালেঞ্জ।

An image of Optical Illusion.

ভাইরাল ছবিতে লুকিয়ে সংখ্যার ধাঁধা। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ১৮:২৫
Share: Save:

অপটিক্যাল ইলিউশন বা ছবির ধাঁধা সমাজমাধ্যমে অত্যন্ত জনপ্রিয়। নানা সময়ে নানা মজার ছবির দেখা মেলে সমাজমাধ্যমের দেওয়ালে। ছবির মধ্যেই লুকিয়ে থাকে ধাঁধা। সেই ধাঁধার উত্তর খুঁজতে খুঁজতে কেটে যায় বেশ খানিকটা সময়। কোনও ধাঁধার সমাধান হয় নিমেষেই। আবার কোনও ছবি হাজার ঘাঁটলেও উত্তর মেলে না। রহস্যই ছবির ধাঁধার মূল আকর্ষণ।

সমাজমাধ্যমে তেমনই আরও একটি ছবি ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে এক যুবকের মুখ। সেই মুখেই লুকিয়ে রহস্য।

ভাইরাল ছবিতে যুবকের শুধু মুখটিই দেখা গিয়েছে। ছবির বিশেষত্ব হল, মুখটি তৈরি হয়েছে বিভিন্ন সংখ্যা দিয়ে। প্রশ্ন হল, কতগুলি সংখ্যা লুকিয়ে আছে যুবকের মুখে? কয়েক সেকেন্ডের মধ্যে সংখ্যা গুনে বলতে পারলেই কেল্লা ফতে!

কিন্তু অনেকে দীর্ঘ ক্ষণ ধরে ছবিটি দেখেও সব ক’টি সংখ্যা খুঁজে পাচ্ছেন না ওই ছবিতে। নির্মাতারা জানিয়েছেন, ছবিটিতে লুকিয়ে আছে ১ থেকে ৯ পর্যন্ত ইংরাজি সব সংখ্যা। তা খুঁজে বার করাই চ্যালেঞ্জ।

খুঁটিয়ে দেখলে দেখা যাচ্ছে, যুবকের টুপি তৈরি হয়েছে ইংরাজি ৮ এবং ৩ দিয়ে। নাকে রয়েছে ৭। এ ছাড়া, চোখ ৯, কান ৫ এবং গলায় আছে ৬। এ ভাবেই মুখের নানা অংশ নানা সংখ্যা দিয়ে তৈরি হয়েছে। ছবিটি সমাজমাধ্যমে ঘুরে বেড়াচ্ছে। অনেকেই নিজেরা ধাঁধার সমাধান করার পর তা ছড়িয়ে দিচ্ছেন। ভাগ করে নিচ্ছেন অন্যদের সঙ্গেও। এ ভাবেই এই ছবির ধাঁধার জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Optical Illusion picture Puzzle
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE