Advertisement
০৪ মে ২০২৪
Sushi in Indian dishes

জাপানি সুশিতে ভারতের আদি অকৃত্রিম ডাল-ভাত, দেখে মুগ্ধ খাদ্যপ্রেমীরা

ভাইরাল ভিডিয়ো তে দেখা যাচ্ছে ডাল ভাতকে পরিবেশন করা হচ্ছে জাপানি খাবার সুশির মত করে। যা দেখে এক লহমায় কাত খাদ্য রসিকেরা।

ভারতীয় ডাল ভাতে জাপানের সুশি।

ভারতীয় ডাল ভাতে জাপানের সুশি। —প্রতিনিধিত্বমূলক ছবি।

শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ২৩:৩৩
Share: Save:

এক অধ দিন বিরিয়ানি খেলে মুখ বদল হয়। কিন্ত রোজ বিরিয়ানি খেলে শরীর বেঁকে বসতে পারে। তাই ডাল ভাত জরুরি। কিন্তু ডাল ভাতের একঘেঁয়েমি কে কি ডাল ভাত দিয়েও কাটানো যায়? ইন্টারনেটে ভাইরাল একটি ভিডিও দেখে বিস্মিত নেটাগরিকরা রায় দিয়েছেন, বুদ্ধি খরচ করলে ডাল ভাতও আর একঘেঁয়ে খাবার থাকে না। কী ভাবে?

ভাইরাল ভিডিয়ো তে দেখা যাচ্ছে ডাল ভাতকে পরিবেশন করা হচ্ছে জাপানি খাবার সুশির মত করে। যা দেখে এক লহমায় কাত খাদ্য রসিকেরা। তাঁরা ভাবতেই পারছেন না সাধারণ আটপৌরে ডাল ভাতকেও এমন সুন্দর ভাবে খাওয়া যেতে পারে।

জাপানি খাবার সুশি আসলে ভাত আর মাছ দিয়েই তৈরি। ভিতরে থাকে ঝাঁঝালো চাটনির পরত। ডাল ভাতের সুশিতে ভাতের আবরণের নীচে শুকনো ডালের পুর ভরে দেওয়া হয়েছে। আর তার আগে ভাতের মোড়কে মাখিয়ে দেওয়া হয়েছে বেদানা আর রসুনের তৈরি লাল চাটনি। পুরো ব্যাপারটি তার পর কীভাবে প্লেটে সাজিয়ে দেওয়া হচ্ছে, তা জানতে হলে ভিডিয়ো দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

indian dishes Sushi japanese
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE