Advertisement
০১ মার্চ ২০২৪
boss

বস বলেছিলেন ‘বাড়ি দেখব’, রাজি না হওয়ায় কাজই ছাড়তে হল কর্মীকে

জুম মিটিঙে অধস্তন কর্মীর কাছে আবদার করেছিলেন বস। বলেছিলেন তাঁর বাড়িটি ঘুরিয়ে দেখাতে। সেই প্রস্তাব ভাল লাগেনি তরুণীর। তিনি মুখের উপরেই না বলে দেন।

ব্যক্তিগত জীবন উর্ধ্বতনের সামনে মেলে ধরতে চাননি তরুণী।

ব্যক্তিগত জীবন উর্ধ্বতনের সামনে মেলে ধরতে চাননি তরুণী। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ২০:৫৪
Share: Save:

অফিসের বস-এর ‘আবদার’ মেটাতে না পারায় চাকরি ছাড়তে হল এক তরুণীকে। বস তাঁর কাছে তাঁর বাড়িটি দেখতে চেয়েছিলেন। কিন্তু তরুণী বাড়ি দেখাতে চাননি। মুখের উপর সে কথা বলে দিতেই শুরু হয় সমস্যা।

ওই তরুণী একজন টিকটক তারকা। নাম আলিয়া। নিজের সমস্যার কথা টিকটকেই জানিয়েছেন তিনি। লিখেছেন, এতদিন অনেককেই অফিসের খারাপ বস নিয়ে অভিযোগ করতে শুনেছি। এ বার সেই একই অভিজ্ঞতার শিকার হলাম আমিও।

আলিয়া জানিয়েছেন, একটি জুম মিটিং চলাকালীন তাঁর বস তাঁকে তাঁর বাড়িটি ঘুরিয়ে দেখাতে বলেছিলেন ভিডিয়ো কলেই। তিনি সেই প্রস্তাবে রাজি হননি। আলিয়ার কথায়, ‘‘আমার মনে হয়েছিল কিছু জিনিস খুব ব্যক্তিগত। সেগুলি ব্যক্তিগতই থাকা উচিত।’’ আলিয়ার যুক্তি, কাজের সঙ্গে যেখানে কোনও সম্পর্ক নেই, সেখানে তিনি অযথা এমন কিছু করবেন কেন? যদিও সেই যুক্তির সঙ্গে যে তাঁ বস সহমত নন, তা দিন কয়েক পরেই বুঝতে পারেন আলিয়া।

টিকটক ভিডিয়োয় নিজের অভিজ্ঞতার কথা লিখে জানিয়েছেন আলিয়া।

টিকটক ভিডিয়োয় নিজের অভিজ্ঞতার কথা লিখে জানিয়েছেন আলিয়া। ছবি: সংগৃহীত

তিনি জানিয়েছেন, এই ঘটনার পরেই বিভিন্ন মিটিং থেকে তাঁকে বাদ দিতে শুরু করেন তাঁর বস। শেষে দু’টি বড় প্রজেক্টের দায়িত্ব দিয়ে তা একসপ্তাহের মধ্যেই শেষ করে জমা দিতে বলেন তিনি। আলিয়ার কথায় যা এক কথায় অসম্ভব। বাধ্য হয়েই ওই চাকরিটি ছাড়তে বাধ্য হচ্ছেন বলে আলিয়া জানিয়েছেন তাঁর অনুগামীদের।

আলিয়ার এই পোস্টটি ভাইরাল হয়েছে। অনেকেই এই সিদ্ধান্তে তাঁকে সমর্থন করেছেন। তবে তাঁর অনুগামীদের কেউ কেউ বলেছেন, এত সহজে বসকে ছেড়ে দেওয়া উচিত হয়নি তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE