Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Man 'eaten alive' by bed bugs

জ্যান্ত যুবককে খেয়ে ফেলল ছারপোকার দল! জেলে বন্দির মৃত্যুর ঘটনায় হইচই

আমেরিকার আটলান্টায় একটি জেলে বন্দি ছিলেন ওই যুবক। অভিযোগ, জেলের মধ্যে ছারপোকার কামড়ে মৃত্যু হয়েছে ওই যুবকের। শুরু হয়েছে তদন্ত।

photo of bed bugs.

ছারপোকার কামড়ে যুবকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ। ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
নিউইয়র্ক শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ১২:১২
Share: Save:

জেলের মধ্যে এক বন্দিকে কিনা খেয়ে ফেলল ছারপোকার দল! এমন অভিযোগই উঠেছে আমেরিকার একটি জেলে। আটলান্টা শহরে একটি জেলে ছারপোকার কামড়ে মৃত্যু হয়েছে ৩৫ বছর বয়সি এক বন্দির। এই অভিযোগ প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। এই ঘটনায় ফৌজদারি তদন্তের দাবি জানিয়েছে মৃত বন্দির পরিবার। পাশাপাশি ওই জেল বন্ধের দাবিও জানিয়েছেন তাঁরা। তবে, জেল কর্তৃপক্ষের দাবি, ওই বন্দি মানসিক অসুস্থ ছিলেন।

সম্প্রতি এই খবর প্রকাশ্যে এসেছে। পুলিশ সূত্রে খবর, ওই বন্দির নাম লাশন থম্পসন। গত বছরের ১২ জুন একটি অপরাধের ঘটনায় তাঁকে গ্রেফতার করা হয়েছিল। এর পর তাঁকে রাখা হয়েছল ফুল্টন কাউন্টি জেলে। সেখানে মনোরোগ শাখায় ওই বন্দিকে রাখা হয়েছিল। জেলের আধিকারিকরা দাবি করেছেন, তিনি মানসিক অসুস্থ ছিলেন। গত বছরের ১৩ সেপ্টেম্বর জেলের মধ্যে অচৈতন্য অবস্থায় উদ্ধার করা হয় বন্দিকে। তার পরই তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।

থম্পসনের পরিবারের আইনজীবী মাইকেল ডি হার্পার দাবি করেছেন, জেলের যে কুঠুরিতে রাখা হয়েছিল তাঁর মক্কেলকে, সেটি অস্বাস্থ্যকর এবং নোংরা। থম্পসনকে জীবিত অবস্থায় ছারপোকা এবং বিভিন্ন পোকা খেয়ে ফেলেছে বলে অভিযোগ করেছেন তিনি। থম্পসনের মৃত্যুর জন্য জেলের অব্যবস্থাকেই দায়ী করেছেন মাইকেল।

একটি রিপোর্টে দাবি করা হয়েছে, থম্পসনের শরীরে কোনও আঘাতের চিহ্ন নেই। তবে তাঁর শরীরে ছারপোকার মারাত্মক সংক্রমণ রয়েছে। যদিও সরকারি ভাবে থম্পসনের মৃত্যুর কারণ জানানো হয়নি। ফুল্টন কাউন্টি শেরিফের অফিস জানিয়েছে, থম্পসনের মৃত্যুর ঘটনায় পূর্ণাঙ্গ তদন্ত শুরু করা হয়েছে। পতঙ্গবিদ মাইকেল পটার জানিয়েছেন, সাধারণত ছারপোকার কামড়ে মৃত্যু হয় না। তবে কিছু কিছু ক্ষেত্রে ছারপোকার মারাত্মক কামড়ে মৃত্যু হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bug Bugs international news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE