Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Vande Bharat Express

বন্দে ভারতে দেওয়া খাবার আসলে কেমন? ছবি দিয়ে রেলমন্ত্রীকে বিশেষ ধন্যবাদ জানালেন যাত্রী

কপিল নামে এক দিল্লিবাসী এ সংক্রান্ত একটি পোস্ট করেছেন এক্স হ্যান্ডলে। সেখানেই বন্দে ভারত এক্সপ্রেসে তাঁকে দেওয়া খাবারের একটি ছবিও দিয়েছেন তিনি।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৫৫
Share: Save:

দেশের ‘প্রিমিয়াম’ ট্রেন বন্দে ভারত এক্সপ্রেসে ঠিক কেমন খাবার দেওয়া হয়? ছবি-সহ তার বিবরণ দিলেন এক যাত্রী। একই সঙ্গে এই ধরনের খাবার দেওয়ার জন্য কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে বিশেষ ধন্যবাদও জানিয়েছেন তিনি। কারণ তাঁর অধীনস্থ রেল যাত্রীদের স্বাস্থ্যের খেয়াল রেখে খাবারে ‘একেবারেই তেল মশলা দেয়নি’!

বুধবার কপিল নামে এক দিল্লিবাসী এ সংক্রান্ত একটি পোস্ট করেছেন এক্স হ্যান্ডলে। সেখানেই বন্দে ভারত এক্সপ্রেসে তাঁকে দেওয়া খাবারের একটি ছবিও দিয়েছেন তিনি। ছবিতে দেখা যাচ্ছে ফিকে হলুদ পাতালা জলের মতো ঝোলে ডুবে রয়েছে কয়েকটি ছোট বড় ফ্যাকাশে বর্ণের আলু। তার আশপাশে ভেসে বেড়াচ্ছে কয়েক ফোঁটা তেল। মশলা প্রায় নেই বললেই চলে।

ছবিটি এক্স হ্যান্ডলে পোস্ট করে কপিল লিখেছেন, ‘‘ধন্যবাদ অশ্বিনী বৈষ্ণবজী, বন্দে ভারত ট্রেনে তেল-ঝাল-মশলা ছাড়া স্বাস্থ্যকর খাবার পরিবেশন করার জন্য।’’ যদিও কথাটি তিনি যে ব্যাঙ্গার্থে বলেছেন তা বুঝেছেন অনেকেই। তবে এই পোস্টের সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vande Bharat Express Indian Railways
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE