Advertisement
০১ মে ২০২৪
monkey thief

ফোন চোর বাঁদর! পরিমাণ মতো খাবার দিলে তবেই ফেরত মিলবে মূল্যবান সম্পত্তি, ভাইরাল ভিডিয়ো

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৭:৩৩
Share: Save:

খেয়ে পরে বাঁচার অভিনব উপায় বের করেছে একদল বাঁদর। পথচারীদের ‘ব্ল্যাকমেল’ করে খাবার আদায় করছে তারা। গোটা ঘটনাটি ধরা পড়েছে ক্যামেরায়। সেখানে স্পষ্ট দেখা যাচ্ছে, বাঁদরের ব্ল্যাকমেলিংয়ে নিরূপায় হয়ে আত্মসমর্পণ করছেন এক পর্যটক।

ঘটনাটি ঘটেছে ইন্দোনেশিয়ার বালিতে। এক্স হ্যান্ডলে সেই ঘটনার একটি ভিডিয়ো পোস্ট করেছেন এক নেটাগরিক। সেই ভিডিয়োই ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে সমাজ মাধ্যমে। আর বাঁদরের বুদ্ধি দেখে অবাক হয়ে গিয়েছে সমাজ মাধ্যম।

ভিডিয়োয় দেখা যাচ্ছে বাঁদরটি এক মহিলা পর্যটকের চশমা এবং ফোন ছিনিয়ে নিয়ে তারই সামনে বসে রয়েছে। ওই মহিলা তাকে খাবার দিলে, তার পর সে প্রথমে চশমা ফেরত দেয়। এর পরও বাঁদরের হাতে ছিল মোবাইল ফোনটি। সেটি ফেরত পেতে ওই মহিলা প্রথমে একটি ফল দেন বাঁদরের হাতে। তাতেও বাঁদরের মন না গলায় আরও একটি ফল দেন তিনি।

‘দাম’ পছন্দ হওয়ায় এর পর মোবাইলটি সামনে রেখে এগিয়ে যায় ওই বাঁদর। গোটা ঘটনাটি ভিডিয়োয় দেখে অবাক নেটাগরিকেরা। পেট ভরাতে বাঁদরকে চুরিবিদ্যা অনুসরণ করতে দেখে বিস্মিত হয়েছেন সকলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

monkey Theft Mobile Theft
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE