Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Mumbai police

চাঁদেতে গিয়ে ফেঁসে গিয়েছি! মুম্বই পুলিশের বিজ্ঞাপনে ঠাট্টা, বুদ্ধিদীপ্ত জবাব পুলিশেরও

জনগণের সহায়তায় সামাজিক মাধ্যমে একটি পোস্ট করেছিল মুম্বই পুলিশ। কিন্তু সেই পোস্টের ভাষায় ফাঁক খুঁজে ঠাট্টা শুরু করেন অনেকেই।

a Twitter user shared this picture while jokingly reporting to Mumbai Police that he got ‘stuck’ on the moon.

মুম্বই পুলিশ তাদের আপৎকালীন হেল্পলাইন নম্বর ১০০-র বিজ্ঞাপন দিয়েছিল। ছবি : টুইটার থেকে।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১৯:৫৪
Share: Save:

যখনই বিপদে পড়বেন ১০০ ডায়াল করবেন— খানিকটা এমনই ছিল মুম্বই পুলিশের হেল্পলাইনের বিজ্ঞাপনের বয়ান। যা নিয়ে ইন্টারনেটে ঠাট্টা করেছিলেন এক নেটাগরিক।

ভাষার ফাঁক ফোঁকর খুঁজে তিনি টুইটারে লেখেন, ‘‘আমি চাঁদে আটকে গেছি, সাহায্য পাওয়া যাবে?’’ সেই পোস্ট এবং তাঁর জবাবে মুম্বই পুলিশের পাল্টা টুইট ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে।

মুম্বই পুলিশ তাদের আপৎকালীন হেল্পলাইন নম্বর ১০০-র বিজ্ঞাপন দিয়েছিল। লিখেছিল, ‘‘যখন কোনও সমস্যায় পড়বেন, হাম হ্যায় না। ১০০ ডায়াল করুন।’’ যদিও বিজ্ঞাপনটি মুম্বই পুলিশের আওতাভুক্ত এলাকার জন্যই তবু বিজ্ঞাপনে কোনও নির্দিষ্ট স্থান উল্লেখ করেনি তারা।৩০ জানুয়ারি ওই পোস্টে র নীচেই মন্তব্য করেন এক নেটাগরিক।

চাঁদের মাটিতে এক মহাকাশচারীর কাল্পনিক ছবি দিয়ে তিনি লেখেন, ‘‘আমি এখানে হারিয়ে গিয়েছি। আমি কি সাহায্য পেতে পারি মুম্বই পুলিশের?’’ মন্তব্যকারী কোন দিকে ইঙ্গিত করছেন তা বুঝে নিয়ে এর পরেই পাল্টা জবাব দেয় মুম্বই পুলিশও। তারা লেখে, ‘‘দুঃখিত এলাকাটা আমাদের ধরা ছোঁওয়ার বাইরে। তবে আপনি যে আমাদের পৃথিবী থেকে চাঁদ পর্যন্ত এত্তখানি ভরসা করেছেন তার জন্য আমরা গর্ববোধ করছি।’’

মুম্বই পুলিশের এই জবাবের তারিফ করেছেন অনেকেই। নেটাগরিকদের বক্তব্য, সামান্য ভুল করলেও সমালোচনা মজাচ্ছলেই সামলেছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mumbai police post Moon Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE