Advertisement
০৮ মে ২০২৪
Instant Noodles

ম্যাগিও ভাল, পাঁঠার ঝোলও ভাল, এক প্লেটে দুই স্বাদ মিলতে পারে কি? রেসিপি দেখে জিভে জল রসিকদের

না এক চামচ ম্যাগি আর এক চামচ পাঁঠার মাংসের ঝোল খেতে হবে না তার জন্য। এক ‘গুণী’ রাঁধুনি খাদ্যপ্রেমীদের সুবিধার জন্য দু’টি খাবারকে মিলিয়ে এক অভিনব রেসপি বানিয়েছেন।

ছবি : ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ২১:৩২
Share: Save:

রগরগে ঝোলের পাঁঠার মাংসের আকর্ষণ সামলানো মুশকিল। আবার এক প্লেট ধোঁয়া ওঠা মাগিকেও চোখে দেখার পর এড়িয়ে যাওয়া সম্ভব নয়। কোনটাকে ছেড়়ে কোনটা খাবেন এমন উভয় সঙ্কটে না ফেলে যদি বলা হয় দু’টোই এক সঙ্গে খাওয়া যাবে?

না এক চামচ ম্যাগি আর এক চামচ পাঁঠার মাংসের ঝোল খেতে হবে না তার জন্য। এক ‘গুণী’ রাঁধুনি খাদ্যপ্রেমীদের সুবিধার জন্য দু’টি খাবারকে মিলিয়ে এক অভিনব রেসপি বানিয়েছেন। যার নাম মাটন ম্যাগি। তবে শুধু এ টুকু বললে এ ম্যাগির কিছুই বোঝা যায় না। এ ম্যাগির মাহাত্ম্য বুঝতে হলে একে চেখে দেখতে হবে। তা না হলেও অন্তত এক বার চোখে দেখতে হবে।

ইনস্টাগ্রামে ভাইরাল হওয়া একটি ভিডিয়ো এই দ্বিতীয় সুযোগটি করে দিয়েছে। সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে মাংসের রগরগে লাল তেল ভাসা ঝোলের মধ্যে ফোটানো হচ্ছে ম্যাগি। তার পর তাতে দিয়ে দেওয়া হচ্ছে ম্যাগি মশলা, লঙ্কা এবং ধনে পাতা কুঁচি। পরে ওই ম্যাগির উপর সাজিয়ে দেওয়া হচ্ছে মাটনের দু’টি প্রমাণ মাপের টুকরোও।

আপনি কি এই ম্যাগি চেখে দেখতে চান। বাড়িতেও বানিয়ে দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Instant Noodles
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE