Advertisement
২১ জুন ২০২৪
Optical Illusion

সিন্ধুঘোটকের ভিড়ে খুঁজে ফেলুন শিল মাছ! নতুন চোখ ধাঁধানোর পরীক্ষা

এই ধাঁধাটিও ফেসবুকে পোস্ট করেছেন সেই হাঙ্গেরিয়ান শিল্পী গার্গলি ডুডাস। শিল্পী অবশ্য নিজেই জানিয়েছেন এই ধাঁধাটি তিনি জেনেশুনেই কিছুটা সহজ ভাবে বানিয়েছেন।

Optical Illusion.

দৃষ্টি শক্তির নতুন পরীক্ষা হাজির।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ২৩:৪৩
Share: Save:

গুণীজনেরা বলে গিয়েছেন, ‘প্র্যাকটিস মেকস থিং পারফেক্ট’। অর্থাৎ অভ্যাসে উৎকর্ষ বাড়ে। যে জিনিস যত বেশি অভ্যাস করবে, ততই বাড়বে মুন্সিয়ানা। ফেলুদা শিখিয়েছে পর্যবেক্ষণও অভ্যাসের ব্যাপার। দৃষ্টিশক্তি কতটা প্রখর, যত তার পরীক্ষা হবে তত ভাল। তাই দৃষ্টি শক্তির নতুন পরীক্ষাও হাজির। এ বার সিন্ধুঘোটকের ভিড়ে খুঁজে বের করতে হবে শিল মাছ!

এই দৃষ্টিবিভ্রমের ধাঁধাটি ফেসবুকে পোস্ট করেছেন সেই হাঙ্গেরিয়ান শিল্পী গার্গলি ডুডাস। শিল্পী অবশ্য নিজেই জানিয়েছেন, এই ধাঁধাটি তিনি জেনেশুনেই কিছুটা সহজ ভাবে বানিয়েছেন। পরীক্ষা সবসময় কঠিন হলে পরীক্ষার মজা মাটি। তাই এই প্রশ্নপত্র একটু দুধেভাতে গোছের।

optical illusion

খুঁজে বের করুন তো!

তবে কি না সিন্ধুঘোটক আর শিল মাছের গায়ের রং প্রায় এক রকম। তফাৎ বলতে শুধু দাঁতে। সিন্ধুঘোটকের হাতির মত লম্বা একজোড়া দাঁত আছে, যা শিল মাছের নেই। দেখুন তো খেয়াল করে টুপি মাফলার পরা সিন্ধুঘোটকের ভিড়ে পাঁচটি শিলমাছ খুঁজে পাচ্ছেন কি না! না পারলে নীচে রইল সমাধান।

Optical Illusion.

সমাধান

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Optical Illusion Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE