Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Elon Musk

বয়স কমে ছোট্ট হয়ে গেলেন এলন মাস্ক! নিজের ছবি দেখে কী বললেন ধনকুবের?

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ১৬:৪৪
Share: Save:

ছোট্ট মাথা। অল্প চুল। তবু সেই চুল পরিপাটি করে ব্যাকব্রাশ করা হয়েছে। চোখের দৃষ্টি, সামান্য ভুরু তোলা, নাকউঁচু মুখের ভাবেও তিনি হুবহু প্রাক্তন টুইটার প্রধান। শুধু ‘ইনি’ চেহারায় বড্ড ছোট। বড়জোর বছর দুই কি তিন হবে বয়স। ইলন মাস্কের ছোটবেলার একটি ছবি পোস্ট করে একটা টুইটার ব্যবহারকারী লিখেছেন, ‘‘ইলন বয়স কমানোর ওষুধ বানাচ্ছিলেন শুনেছিলাম। উনি নিজেই কি একটু বেশি খেয়ে ফেললেন?’’ এ প্রশ্নের জবাব দিয়েছেন স্বয়ং ইলনই।

ছবিটি কৃত্রিম মেধা বা এআই অ্যাপ ব্যবহার করে বানানো হয়েছে। গত কয়েক দিন ধরে এমন অনেক ছবিই প্রকাশ্যে এসেছে। শুধু প্রাক্তন টুইটার প্রধান ইলনেরই ছবি নানারকম ভাবে বানানো হয়েছে। কখনও তিনি যন্ত্রমানবীর সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তে। কখনও আবার তিনি ভারতীয় বরবেশে। তবে এ বার তাঁকে দেখা গেল শিশু ইলন রূপে। টুইটারে যিনি এই ছবি পোস্ট করেছেন তিনি অবশ্য এআই প্রসঙ্গে কোনও কথা বলেননি। শুধুই ইলনকে নিয়ে সামান্য মজা করেছেন।

বিশ্বের সেরা ধনকুবের ইলন নানা রকম পরীক্ষা-নিরীক্ষা করতে ভালবাসেন। গাড়ির সংস্থা টেসলার পাশাপাশি, তাঁর সংস্থা স্পেস এক্স মঙ্গলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে। আবার কৃত্রিম মেধা নিয়ে কর্মরত সংস্থা ওপেনএআই প্রতিষ্ঠাও করেছিলেন তিনি। ইলনের এআই ছবি প্রকাশ করে ওই টুইটার ব্যবহারকারী তাই তাঁর অদ্ভুত পরীক্ষা-নিরীক্ষা করার স্বভাবকেই লক্ষ্য করে লিখেছেন, ‘‘শুনেছিলাম,বয়স কমানোর ওষুধ বানাচ্ছেন ইলন।’’

পরে পোস্টটি ভাইরাল হওয়ায় তা নজরে পড়েছে ধনকুবেরেরও। তিনিও মজার ছলেই এর জবাব দিয়ে লিখেছেন, ‘‘সত্যিই কয়েক ডোজ় বেশি পড়ে গিয়েছিল দেখছি।’’ এর জবাবে আবার ওই টুইটার ব্যবহারকারী লিখেছেন, ‘‘ভালই তো, মার্সে যাওয়ার জন্য আরও সময় পাবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elon Musk
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE