Advertisement
০৬ মে ২০২৪
Accident

পার্টিতে প্লেন ওড়াতে এসে পাইলটের মৃত্যু! না বুঝেই হাততালি দিলেন অতিথিরা

ঘটনাটি মেক্সিকোর সিনালোয়ার। সেখানেই এক দম্পতি আয়োজন করেছিলেন তাঁদের হবু সন্তানের লিঙ্গ জানানোর ওই পার্টির।

ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১১:৩৫
Share: Save:

হবু সন্তান পুত্র না কন্যা তা জানানোর জন্য পার্টি দিয়েছিলেন দম্পতি। সেই পার্টিতেই ঘটে গেল মর্মান্তিক দুর্ঘটনা। হাততালি, উদযাপন আর উল্লাসের মধ্যেই মৃত্যু হল এক ব্যক্তির। চোখের সামনে সেই ঘটনা দেখেও বুঝতে পারলেন না অতিথি অভ্যাগতরা। উল্টে প্রবল উৎসাহে তাঁদের দেখা গেল গোটা ঘটনাটিকে ক্যামেরাবন্দি করতে। সেই ভিডিয়োই ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে।

ঘটনাটি মেক্সিকোর সিনালোয়ার। সেখানেই এক দম্পতি আয়োজন করেছিলেন তাঁদের হবু সন্তানের লিঙ্গ জানানোর ওই পার্টির। ভিডিয়োয় দেখা যাচ্ছে খোলা আকাশের নীচে গোলাপি আর নীল বেলুনে সাজানো হয়েছে একটি জায়গা। তার সামনেই হাতে হাত রেখে দাঁড়িয়ে রয়েছেন হবু বাবা-মা। কিছুটা দূরে দাঁড়িয়ে অতিথিরা অপেক্ষা করছিলেন সেই মোক্ষম মুহূর্তের। যখন জানানো হবে, হবু মায়ের গর্ভে পুত্র সন্তান নাকি কন্যা সন্তান। ঠিক সেই সময়েই দেখা যায় উড়ে আসছে একটি ছোট প্লেন। হবু বাবা-মায়ের মাথার উপর দিয়ে যাওয়ার সময় গোলাপি আবিরের মতো রং ছড়িয়ে দিয়ে যায় বিমানটি। বোঝা যায় হবু মায়ের গর্ভে রয়েছে কন্যা সন্তান। এর পরেই শুভেচ্ছা এবং হাততালির শব্দে ফেটে পড়ে গোটা চত্বর। দুর্ঘটনাটি ঘটে ঠিক তখনই।

যাঁরা ভিডিয়োটি করছিলেন তাঁদেরই কারও ক্যামেরায় ধরা পড়ে ঘটনাটি। দেখা যায়, বিমানটি বাগানের উপর দিয়ে উড়ে হঠাৎই নাক বরাবর সজোরে নেমে আসছে মাটিতে। স্পষ্ট বোঝা যায় বিমানটি নিয়ন্ত্রণ হারিয়েছে। কিন্তু যাঁরা ওই ভিডিয়ো রেকর্ড করছিলেন তাঁরা বিষয়টি বুঝতে পারেননি তখনও। তাঁদের তখনও দেখা যায় উদযাপনে মেতে থাকতে।

ভিডিয়োটি এক্স হ্যান্ডেল (টুইটার)-এ পোস্ট করে জানানো হয়েছে, ‘‘এই ঘটনাটির পর ওই বিমান মাটিতে আছড়ে পড়ে। মৃত্যু হয় পাইলটের’’। ছোট পাইপার পি-২৫ ওই বিমানটি ভাড়া নিয়েছিলেন হবু সন্তানের বাবা-মা। তাঁদের আসন্ন সন্তান পুত্র না কন্যা তা জানানোর দায়িত্ব দেওয়া হয়েছিল ওই পাইলটকেই। এক্স হ্যান্ডেলে র’জ অ্যালার্ট নামে একটি অ্য়াকাউন্টে জানানো হয়েছে, পাইলট সেই দায়িত্ব পালন করার পরই বিমানটির উপর নিয়ন্ত্রণ হারান। কিন্তু বিমানটি যখন আছড়ে পড়ছিল, তখন দেখেও বুঝতে পারেননি দর্শকেরা। ভিডিয়োটির সত্যতা অবশ্য যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE