Advertisement
১১ মে ২০২৪
Princess Diana

নিলামে ডায়নার বাঁ হাত! দর উঠতে পারে ৪০ লাখে, বিরলতম বলে দাবি করেছে বিক্রেতা

এই হাতের কোনও জুরিদার নেই এই দুনিয়ায়। অন্তত এমনই দাবি নিলামঘরের। ব্রিটেনের রাজ পরিবারের এই বিতর্কিত এবং রহস্যময়ী বউমার ভাবমূর্তিই হাতের দর বাড়িয়ে দেবে বলে আশা তাদের।

ডায়নার হাত ধরে বাড়ি ফিরবেন কে?

ডায়নার হাত ধরে বাড়ি ফিরবেন কে?

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২২ ১৭:৪৮
Share: Save:

ব্রিটেনের রাজকুমারী ডায়নার একটি হাত নিলামে উঠতে চলেছে। আগামী মঙ্গলবার, ৮ নভেম্বর নিলাম ঘরে দরাদরি শুরু হবে ওই হাত নিয়ে। সবচেয়ে বেশি দর হাঁকবেন যিনি তিনিই ডায়নার সেই ‘হাত ধরে’ ঘরে ফিরবেন।

বাকিংহাম রাজপ্রাসাদের বউমা ডায়না। ব্রিটেনের বর্তমান রাজা তৃতীয় চার্লসের প্রথম স্ত্রী। বেঁচে থাকতে তাঁকে নিয়ে বিতর্কের অন্ত ছিল না। তবু জনপ্রিয়তায় এক চুল ফাটল ধরেনি কোনওদিন। ভক্ত সংখ্যাও অগণিত। সেই ডায়নার হাত নিলামে। কত দর উঠতে পারে বলে মনে হয়? এ প্রশ্নে নিলামঘর জানিয়েছে, ৪০ হাজার পাউন্ড পর্যন্ত দর উঠতে পারে বলে আশা করছেন তাঁরা। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৩৮ লক্ষ টাকারও বেশি।

ডায়নার এই হাত অবশ্য তাঁর শরীরের অঙ্গ নয়, তবে সেই হাতের সঙ্গে কোনও ফারাকও নেই। ডায়নার হাতের এই হুবহু নকলটি বানিয়েছিলেন অস্কার নেমন নামে এক শিল্পী। দুনিয়ায় যার আর কোনও জুরিদার নেই বলেই দাবি করেছে নিলাম ঘরটি।

ডায়নার হাতের সাহায্য নিয়েই একটি ছাঁচ বানিয়েছিলেন শিল্পী। ১৯৮৫ সালে তখন তাঁরা দু’জনেই একটি ত্রাণ শিবিরে কাজ করছিলেন একসঙ্গে।মৃত্যুর ১২ বছর আগে ডায়না তাঁর হাতের ছাঁচ দিয়ছিলেন ওই শিল্পীকে। যা থেকে পরে একটি হাত বানিয়েওছিলেন শিল্পী। কিন্তু তার পর ওই বছরই অস্কার মারা যান। হাতটির কথা অজানাই থেকে যায়। সম্প্রতি সেটির খোঁজ পেয়ে নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছে এসেক্সের নিলাম ঘর রীমান ডানসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Princess Diana Britain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE