Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Paneer

পনিরের পদে কুকুরের নাম! রেস্তরাঁর মেনু দেখে চমকে গেলেন লেখিকা, পরে রহস্যোদ্ঘাটন

টুইটারে মেনু কার্ডের ছবি-সহ একটি পোস্ট করেছেন লেখিকা নন্দিতা আইয়ার। সেই পোস্ট মুহূর্তে ভাইরাল হয়ে গিয়েছে।

পনীরের পদের নাম দেখার পর তার কারণ খুঁজে বের করলেন লেখিকা।

পনীরের পদের নাম দেখার পর তার কারণ খুঁজে বের করলেন লেখিকা। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২২ ২০:২৩
Share: Save:

আমিষ পদের গণ্ডিতে তাকে দেখে যতই নাক সিঁটকানো হোক আপন রাজ্যের রাজামশাই পনির। নিরমিষপ্রেমীরা পছন্দের পদ বাছতে গিয়ে প্রথমে এই পনিরেরই খোঁজ করেন। তেমনই এক রেস্তরাঁয় পছন্দের পদ খুঁজতে গিয়ে ধাক্কা খেলেন এক লেখিকা।

মেনু কার্ডের সাদা পাতায় গোটা গোটা অক্ষরে লেখা যে পদের নামটি তা তিনি প্রথম দেখছেন। তবে একই সঙ্গে বুঝতেও পারছেন কোথায় গন্ডগোল। কারণ রেস্তরাঁর মেনু কার্ডের নিরামিষ বিভাগে লেখা আছে ‘পনির ল্যাব্রাডর’। ব্রিটিশ প্রজাতির সারমেয়র সঙ্গে পনিরের সম্পর্ক থাকার কথা নয়। নেইও। তবে রেস্তরাঁটি যে উত্তর ভারতের জনপ্রিয় পদ ‘পনির লবাবদার’ লিখতে গিয়ে গন্ডগোলটি বাধিয়েছে, তা মুহূর্তে ধরে ফেলেন লেখিকা।

নন্দিতা আইয়ার নামে ওই লেখিকা নিজের টুইটারে ওই মেনুকার্ডের ছবি তুলে পোস্ট করেছেন। এবং একইসঙ্গে এই গোলমালের রহস্যোদ্ঘাটনও করেছেন। বিবরণে তিনি লিখেছেন, ‘‘অটো কারেক্ট-এর কুফল’’। মোবাইলে টাইপ করার সময়ে ইংরাজির অটোকারেক্ট বিকল্পটি অন থাকলে অনেক সময়েই নিজে থেকে বদলে যায় শব্দ। বিশেষ করে যে শব্দ ইংরাজি অভিধানে নেই, তার কাছাকাছি ইংরেজি শব্দ বেছে নিয়ে বদলে দেয় এই প্রযুক্তি। লেখিকা নিশ্চিত লবাবদার শব্দটি চিনতে না পেরে অটো কারেক্ট প্রযুক্তিই ওটি বদলে দিয়েছে।

পোস্টটি টুইটারে শেয়ার হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই দু’হাজারের কাছাকাছি ‘লাইক’ পেয়েছে। ‘শেয়ার’ও করা হয়েছে বহুবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paneer Labrador
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE