Advertisement
২০ এপ্রিল ২০২৪
UK

Viral: গরম তো কী, আনন্দ করুন! ব্রিটেনের অসহ্য গরম নিয়ে টিভি সঞ্চালকের মন্তব্যে বিতর্ক

সর্বকালীন সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড করেছে ব্রিটেন। এই প্রথম ৪০ ডিগ্রি ছাড়িয়েছে পারদ। গরমে মানুষের মৃত্যু হতে পারে বলে জারি হয়েছে সতর্কতা।

অভিযুক্ত সেই টিভি সঞ্চালক।

অভিযুক্ত সেই টিভি সঞ্চালক। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১৫:৫২
Share: Save:

গরমে ঝলসে যাচ্ছে ব্রিটেন। অথচ তা নিয়ে মজা করলেন সে দেশেরই এক টিভি সঞ্চালিকা।

স্টুডিয়োয় সাক্ষাৎকার দিতে আসা এক আবহবিদের সতর্কবার্তার প্রতিক্রিয়ায় তিনি দর্শকদের উদ্দেশে বললেন, ‘‘আমরা অকারণ এত ভয় পাচ্ছি কেন? দর্শকদের বরং বলব এই আবহাওয়ার মজা নিন। গরম পড়েছে তো কী হয়েছে? আপনারা আনন্দ করুন। গরম কি আগে এ দেশে পড়েনি না কি!’’

সঞ্চালিকার এই প্রতিক্রিয়ায় স্টুডিয়োয় উপস্থিত ওই আবহাওয়া বিশারদ যত বারই ওঁকে বোঝানোর চেষ্টা করছিলেন এই আবহাওয়া কোনওমতেই উপভোগ করার বিষয় নয়, বরং মারণ হতে পারে। তত বারই তাঁকে থামিয়ে দিচ্ছিলেন সঞ্চালিকা। যা দেখে দর্শকদের প্রতিক্রিয়া, ‘‘এতটা সংবেদনহীন কী করে হতে পারেন ওই মহিলা?’’

ব্রিটেনের গরম সর্বকালীন সর্বোচ্চ তাপমাত্রা ছুঁয়েছে এই মঙ্গলবার। এই প্রথম ৪০ ডিগ্রি ছাড়িয়েছে ব্রিটেনের তাপমাত্রা। তার সঙ্গে জুড়েছে অতিরিক্ত গরমের জন্য বিদ্যুৎ বিভ্রাট, জলাভাব, গরমে অসুস্থতার ঘটনা। এর মধ্যেই বুধবার তাপপ্রবাহের সতর্কতা জারি করে ব্রিটেনে লাল সতর্কতা জারি করা হয়। এই গরম প্রাণঘাতী হতে পারে বলেও সতর্ক করা হয় ব্রিটেনের বাসিন্দাদের। এ বিষয়েই স্টুডিয়োয় এক আবহবিদকে ডেকে তাঁর মতামত চাইছিলেন ব্রিটেনের জিবি নিউজের সঞ্চালক বেভ টার্নার। কিন্তু যখন ওই বিশেষজ্ঞ তাঁকে বোঝাতে চাইছিলেন এই গরম মারণ হতে পারে, ততই তাঁকে থামিয়ে দিচ্ছিলেন বেভ।

বেভকে ওই অনুষ্ঠানে এমনও বলতে শোনা যায়, ‘‘যখনই যে চ্যানেল খুলছি, একটাই কথা শুনছি। এই গরমে মানুষ মরতে পারে! কেন এত ভয় দেখাচ্ছে সবাই?’’ বেভের ওই বক্তব্য শুনে অনেকেই বলেছেন, বাস্তবকে জোর করে অস্বীকার করলেই কি তা বদলে ফেলা যায়। ওই সঞ্চালিকার কথা শুনে মনে হচ্ছে তিনি জোর করে সবাইকে বাস্তব থেকে মুখ ফেরাতে বলছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE